পত্নীতলায় ধানের সঙ্গে এ কেমন শত্রুতা!

পত্নীতলা প্রতিনিধি:

নওগাঁর পত্নীতলায় দুর্বৃত্ত কর্ত্তৃক বিন্না মারা বিষ প্রয়োগে ৪ বিঘা জমির ধান খেত পুড়িয়ে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। রোববার ভোর রাতে উপজেলার খিরশিন গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় সোমবার জমির মালিক শামসুল হুদা থানায় লিখিত অভিযোগ করেছেন।

সরেজমিনে অনুসন্ধানে জানা গেছে, উপজেলার খিরশিন গ্রামের মৃত আজিমদ্দিন চৌধুরীর ছেলে শামসুল হুদা তাঁর নিজ জমিতে দীর্ঘদিন ধরে চাষাবাদ করে আসছে। একই গ্রামের জনৈক ব্যক্তির সাথে জমিজমা ব্যাপার নিয়ে বিরোধ চলে আসছিল। ওই জমির আমন ধানের খেত কে বা কারা বিষাক্ত বিষ প্রয়োগ করে ধান গাছগুলো পুড়িয়ে দিয়েছে।

এ বিষয়ে ক্ষতিগ্রস্থ জমির মালিক শামসুল হুদা জানান, এ ঘটনায় আমার প্রায় ১লাখ টাকা লোকসান হয়েছে। এর আগেও একাধিকবার ফসলের খেত নষ্ট করেছে। যার কোন সুষ্ঠু বিচার আমি পাচ্ছিনা। দুর্বৃত্তদের শাস্তি প্রদানের জন্য তিনি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন।

এ বিষয়ে পত্নীতলা উপজেলা কৃষি অফিসার প্রকাশ চন্দ্র সরকার বলেন, ঘটনা শোনার পর আমি ঘটনাস্থলে গিয়ে বিষ প্রয়োগে ধান খেত পুড়িয়ে দেওয়ার সত্যতা পেয়েছেন।

এ ব্যাপারে পত্নীতলা থানার অফিসার ইনচার্জ পরিমল কুমার চক্রবর্তী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

স/অ