পটুয়াখালীতে শ্বাসকষ্টে দুজনের মৃত্যু, বাড়ি লকডাউন

সিল্কসিটিনিউজ ডেস্ক:

পটুয়াখালী শহর ও শহরতলীতে দুজনের মৃত্যুর পর দুটি বাড়ি লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। রোববার (২৯ মার্চ) দুপুরে বাড়ি দুটি লকডাউন করা হয়।

জেলা সিভিল সার্জন ডা. মো. জাহাঙ্গীর হোসেন জানান, শনিবার (২৮ মার্চ) বিকেলে শহরের (মাদবর বাড়ি) ওই এলাকায় আ. রশিদ নামের ৬৫ বছরের এক বৃদ্ধ জন্ডিসসহ নানা সমস্যায় ভুগে নিজ গৃহে মারা যান। পরবর্তীতে স্থানীয়দের সন্দেহ হলে তার মৃত্যু করোনা ভাইরাসে কিনা সেটা নিশ্চিত করার জন্য রাতে তার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। পরে রাত ১০টার দিকে দাফন সম্পন্ন হয়। রিপোর্ট না আসা পর্যন্ত ওই বাড়িটি জেলা প্রশাসনের নির্দেশ ক্রমে লকডাউন করা হয়।

অপরদিকে সদর থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, সদর উপজেলার টাউন বহালগাছিয়া এলাকার মো. জাকির হোসেন নামের এক ব্যক্তিকে শনিবার বিকেলে পটুয়াখালীর ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতাল থেকে বরিশাল শেবাচিমের আইসোলেশনে ভর্তির পর রাতে তিনি মারা যান। যে কারণে তার বাড়ি লকডাউন করা হয়।

বরিশাল মেডিকেলের পরিচালক ডা. মো. বাকির হোসেন সাংবাদিকদের জানান, তিনি শাসকষ্ট, জ্বর ও সর্দিকাশি নিয়ে বরিশাল হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তার মৃত্যু করোনায় কিনা সেটা বলা যাচ্ছে না, কারণ বরিশালে করোনা ভাইরাস পরীক্ষার কোনো ব্যবস্থা নেই।