পঞ্চগড়ে বাস চলাচলের দাবিতে সড়ক অবরোধ

পঞ্চগড়ে বাস মিনিবাস চলাচলের দাবিতে সড়ক অবরোধ করে মটর পরিবহন শ্রমিকরা। রোববার (১০ মে) দুপুরে পঞ্চগড়-ঢাকা মহাসড়কের চৌরঙ্গী মোড়ে হঠাৎ করে মোটর পরিবহন শ্রমিকরা সড়ক অবরোধ করে রাখে।

এ সময় আন্দোলনকারী শ্রমিকরা জানান, করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে গত ২৪ মার্চ থেকে বাস মিনিবাস বন্ধ ঘোষণা করে প্রশাসন। কিন্তু পঞ্চগড়ে দোকান পাট, বিভিন্ন ব্যবস্যা প্রতিষ্ঠান ও সড়কে বিভিন্ন যানবাহন চলাচল করলেও বাস চলাচল বন্ধ করে রাখায় বেকার  হয়ে পড়ে তারা।

তাছাড়া এসব কর্মহীন হয়ে পড়া শ্রমিকদের সরকারিভাবে কোনোসহয়োগিতা ও ত্রাণ সহায়তা না পাওয়ায় আজ হঠাৎ করে সড়ক অবরোধ করে। ফলে সড়কের উভয়পাশে অনেক পণ্যবাহী যানবাহন আটকা পড়ে যায়।

এদিকে তাৎক্ষণিক পঞ্চগড় সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কাজী আল-তারেক মোটর পরিবহন শ্রমিকদের তালিকা করে ত্রাণের আশ্বাস দেয়ায় মটর পরিহন শ্রমিকরা সড়ক অবরোধ তুলে নেয়।

পঞ্চগড় জেলা মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সড়ক সম্পাদক মো. মনির হোসেন মনু সময় সংবাদকে জানান আমরা সরকারের নিদের্শনা মেনে পঞ্চগড়ে বাস মিনিবাস চলাচল বন্ধ করে রেখেছি। কিন্ত আমাদের শ্রমিকদের প্রশাসনের কেউ কোন খোঁজ খবর নেয় নেই।

তিনি আরও বলেন, বাধ্য হয়ে আমরা সড়ক অবরোধ করি। উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কাজী আল-তারেক আমাদের শ্রমিকদের তালিকা তৈরী করে ত্রাণের আশ্বাস দেয়ায় আমরা সড়ক অবরোধ তুলে নেই।

সুত্রঃ সময়