নেপালের বিপক্ষে সেরাটা দিতে চায় বাংলাদেশ

মেয়েদের অনূর্ধ্ব-১৮ সাফ চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে আগামীকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ। ভারতের কাছে ৭-০ গোলে হারা নেপালের বিপক্ষে নিজেদের সেরাটা দিতে চায় বাংলাদেশ। ভারতের জামশেদপুরে পৌঁছে এক ফুটবলার ও দুই কর্মকর্তা করোনা আক্রান্ত হওয়ায় অনুশীলনে নামতে বিলম্ব হয় বাংলাদেশের। তবে একদিন বাদে করোনা নেগেটিভ হলে অনুশীলনে নামে বাংলাদেশ দল।

সেখানকার আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা ছিল মেয়েদের।

প্রথম ম্যাচে ভারতের কাছে নেপাল হারলেও তাদেরকে কঠিন প্রতিপক্ষ হিসেবে দেখছে বাংলাদেশ। তবুও নেপালের বিপক্ষে সেরাটা দেওয়ার প্রত্যয় শোনালেন দলের প্রধান কোচ গোলাম রব্বানী ছোটন,’আমরা জানুয়ারির প্রথম সপ্তাহ থেকে খুব কঠোর প্রস্তুতি নিচ্ছি। ভারতে আসার আগে তিনটি অনুশীলন ম্যাচ খেলেছি। ভারত শক্তিশালী দল এবং ঘরের মাঠ থাকায় তাদের অনেক সুবিধা আছে, যেমন সমর্থক, পরিচিত আবহাওয়া ও পরিবেশ, কিন্তু বাংলাদেশ তাদের সেরাটা দেবে। ‘

বাংলাদেশ কোচ মনে করছেন এবারের আসরটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে,’আমি মনে করি টুর্নামেন্টটি খুব প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে; কারণ, তিনটি দলই খুব শক্তিশালী। ভারত ও নেপাল সবসময়ই শক্তিশালী প্রতিপক্ষ। আমাদের মেয়েরা গত কয়েকটি সাফ টুর্নামেন্টে ভালো ফলাফল করেছে। এটা আমাদের জন্য ভালো যে আমরা টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচ খেলছি। কারণ, এটা আমাদের উভয় দলকে ভালোভাবে বোঝার এবং আমাদের খেলার কৌশল প্রস্তুত করার সুবর্ণ সুযোগ তৈরি করে দিবে। আমাদের দল প্রস্তুত।

এই ম্যাচের পর বাংলাদেশের বাকি থাকবে আরও তিন ম্যাচ। রাউন্ড রবিন লিগের এই আসরের পয়েন্ট তালিকার শীর্ষ দল চ্যাম্পিয়ন হিসেবে বিবেচিত হবে।

 

সূত্রঃ কালের কণ্ঠ