নেইমারের ফুটবল শৈলীতে মুগ্ধ সিমিওন

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

একদিন বাদেই লা লিগার হাইভোল্টেজ ম্যাচে বার্সেলোনার মুখোমুখি হবে অ্যাতলেতিকো মাদ্রিদ। তার আগে বার্সার ব্রাজিলিয়ান সেনসেশন নেইমারের ভূয়সী প্রশংসাতেই মেতেছেন দিয়েগো সিমিওন। অ্যাতলেতিকোর আর্জেন্টাইন কোচের দৃষ্টিতে নেইমার এক কথায় অসাধারণ এবং তার খেলার একটি নিজস্ব ধরন বা শৈলী রয়েছে।

 

ন্যু ক্যাম্পে বাংলাদেশ সময় বুধবার (২১ সেপ্টেম্বর) দিবাগত রাত ২টায় বার্সা-অ্যাতলেতিকো ম্যাচটি শুরু হবে।

 

গত মৌসুম শেষের দিকে লাইফস্টাইল নিয়ে সমালোচনার মুখে পড়েছিলেন নেইমার। কোপা আমেরিকায় ব্রাজিলের ভরাডুবির বিপরীতে টুর্নামেন্ট চলাকালীন পার্টি নিয়ে ব্যস্ত থাকায় কেউ কেউ জাতীয় দলের প্রতি তার আনুগত্য নিয়েও প্রশ্ন তোলেন। যদিও কোপার শতবর্ষী আসরটিতে খেলেননি বার্সা ফরোয়ার্ড।

 

দেশকে প্রথমবারের মতো অলিম্পিক গোল্ড এনে দিয়ে মাঠের খেলাতেই সকল সমালোচনার জবাব দেন নেইমার। কিন্তু গত সপ্তাহেই লেগানেসের বিপক্ষে ৫-১ গোলে জেতা লিগ ম্যাচটিতে ‘শোবোটিং’ দেখিয়ে (দুই পায়ের কারিকুরিতে প্রতিপক্ষের খেলোয়াড়ের মাথার ওপর দিয়ে বল নেওয়া) আবারো সমালোচকদের তীরে বিদ্ধ হন ব্রাজিলিয়ান সেনসেশন!

 

সে যাই হোক, নেইমারকে ঘিরে নেতিবাচক খবরে কান দিচ্ছেন না সিমিওন, ‘নেইমার এমন একজন খেলোয়াড় যাকে আমি আসলেই পছন্দ করি। সে অসাধারণ। তার সম্পূর্ণ নিজস্ব একটি খেলার ধরন রয়েছে। প্রত্যেক খেলোয়াড়েরই তা থাকে। তবে তার স্টাইলটি আমার প্রিয়।’

 

‘সে সমালোচিত হয়েছে এবং মানুষ তার ব্যক্তিগত জীবন নিয়ে মন্তব্য করে যাচ্ছে। কিন্তু সে নাচ ও গান গেয়ে শুধুমাত্র জীবনটা উপভোগ করছে। মানুষ সবসময়ই তাকে নিয়ে সমালোচনায় মাতবে এবং সে সব সময়ই যখন প্রয়োজন সাড়া দেবে। সে শক্তিশালী ব্যক্তিত্বসম্পন্ন। অনেক সমালোচনার মুখে পড়ার পর ব্রাজিলের হয়ে অলিম্পিক গোল্ড জিতেছে।’-যোগ করেন সিমিওন।

সূত্র: বাংলা নিউজ