নৃত্যগুরু বাদলকে কবিদের গুণীজন সংবর্ধনা প্রদান

নিজস্ব প্রতিবেদক:

স্বাধীনতা পদকপ্রাপ্ত নৃত্যগুরু বজলুর রহমান বাদলকে কবিদের পক্ষ থেকে গুণীজন সংবর্ধনা প্রদান করা হয়েছে। এ বছর স্বাধীনতা পদকে ভূষিত হওয়ায় তাকে সংবর্ধনা প্রদান করা হয়।

আজ বুধবার কবি ও লেখকদের সংগঠন কবিকুঞ্জের ষষ্ঠ বর্ষযাপন উৎসব উপলক্ষে বিকেল ৪টায় রাজশাহী সাধারণ গ্রন্থাগারে  এ সংবর্ধনা প্রদান করা হয়।

 

কবিকুঞ্জের সভাপতি কবি রুহুল আমিন প্রামানিকের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কথাসাহিত্যিক হাসান আজিজুল হক, রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, লেখক ও চিন্তক সনৎকুমার সাহা ও কবি জুলফিকার মতিন।

 

এসময় কবিকুঞ্জের সভাপতি কবি রুহুল আমিন প্রামানিক নৃত্যগুরু বজলুর রহমান বাদলকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। অনুষ্ঠানের অতিথি অর্থনীতিবিদ প্রফেসর সনৎকুমার সাহা নৃত্যগুরুকে উত্তরীয় পরিয়ে দেন। আর কথাসাহিত্যিক হাসান আজিজুল হক তার হাতে সংবর্ধনা ক্রেস্ট তুলে দেন।

 

অনুষ্ঠানের উদ্বোধন করেন কথাসাহিত্যিক হাসান আজিজুল হক। তিনি বলেন, যার স্বাধীনতা পদক পাওয়ার কথা, তিনিই এ পদক পেয়েছেন। বজলুর রহমান বাদলকে স্বাধীনতা পদক দিয়ে সরকার শিল্পের মূল্যায়ন করেছে। তার এই পদকে রাজশাহীবাসী গর্বিত।

 

সংবর্ধনা পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন নৃত্যগুরু বজলার রহমান বাদল। তিনি বলেন, তিনি রাজশাহীর একজন বাসিন্দা হিসেবে স্বাধীনতা পদক পাওয়ায় এর দাবিদার রাজশাহীর সব মানুষ। তিনি সারাটা জীবন অপেক্ষা করেছেন এই পদকের জন্য। এই পদক পাওয়ায় তার জীবন স্বার্থক হয়েছে।

 

এছাড়াও অনুষ্ঠানে  কবিকণ্ঠে কবিতাপাঠ, আবৃত্তি, সংগীত ও নৃত্য পরিবেশন করা হয়।

স/অ