নিয়ামতপুরে পুলিশের উদ্যোগে ঘর পেলেন গৃহহীন মনোয়ারা

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি:

মুজিববর্ষে দেশের প্রতিটি থানায় একটি গৃহহীন পরিবারের জন্য ঘর নির্মাণের উদ্যোগ নেয় বাংলাদেশ পুলিশ। পাশাপাশি নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের জন্য সার্ভিস ডেস্ক স্থাপনের উদ্যোগও নেয়।

রবিবার (১০ এপ্রিল) সকাল ১০টায় গণভবন থেকে ভার্চ্যুয়ালি গৃহ হস্তান্তর ও সার্ভিস ডেস্ক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নওগাঁর নিয়ামতপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে একটি গৃহহীন পরিবারকে একটি ঘর উপহার দেওয়া হয়।

উপকারভোগী হলেন, উপজেলার সদর ইউনিয়নের কানইল গ্রামের মৃত আব্দুর রহমানের স্ত্রী মনোয়ারা বেগম।

জেলা পুলিশ সুপারের কার্যালয় সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষে ঘোষণা করেছিলেন। বাংলাদেশের কোনো মানুষ গৃহহীন থাকবে না। প্রধানমন্ত্রীর ওই ঘোষণার প্রতিফলনেই সকলের জন্য আবাসন প্রকল্পে সামিল হয়ে দেশের প্রতিটি থানায় একটি করে গৃহহীন পরিবারের জন্য ঘর নির্মাণ কর্মসূচি নেয় বাংলাদেশ পুলিশ।

গৃহ নির্মাণ প্রকল্পের আওতায় প্রত্যেক থানায় একটি হতদরিদ্র পরিবারকে ন্যূনতম এক কাঠা জমি ক্রয় করে আনুমানিক ৪১৫ বর্গফুট আয়তনের দুই কক্ষ, রান্নাঘর ও টয়লেট বিশিষ্ট একটি গৃহ নির্মাণ করে দেওয়া হবে।

উল্লেখ্য, স্বামী পরিত্যক্তা মনোয়ারা বেগম ভাঙ্গা বাড়িতে বসবাস করছিলেন। মনোয়ারা বেগম বলেন, আমি ঘর পেয়ে খুব খুশি হয়েছি। এখন থেকে আর ভাঙ্গা বাড়িতে থাকতে হবে না। সেই সাথে বাংলাদেশ পুলিশের প্রশংসা করে দোয়া করেন তিনি।

জি/আর