নিষ্ঠা-দক্ষতা’র সঙ্গে চলছে পাবলিক সার্ভিস কমিশন

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন নিষ্ঠা, দক্ষতা ও নিরপেক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করছে বলে মন্তব্য করেছেন জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

 

পাবলিক সার্ভিস কমিশনের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে শনিবার (০৮ এপ্রিল) বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের হলরুমে আয়োজিত সেমিনার ও আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

 

সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, দিবসটি পালনের মাধ্যমে আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিষ্ঠিত এ প্রতিষ্ঠানের ইতিহাস ও ঐতিহ্যের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করা হয়েছে।

 

১৯৭২ সালের ৮ এপ্রিল প্রেসিডেন্সিয়াল অর্ডার (পিও)-৩৪ আদেশবলে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন প্রতিষ্ঠিত হয়।

 

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক বলেন, ‘বর্তমান সময়ে পিএসসি আগের থেকে অনেক দ্রুততার সঙ্গে বিভিন্ন নিয়োগ পরীক্ষার কার্যক্রম সম্পন্ন করছে। সাংবিধানিক এ প্রতিষ্ঠানটিকে আমরা আরও গতিশীল করতে চাই। এ লক্ষ্যে জনপ্রশাসন মন্ত্রণালয় হতে অব্যাহতভাবে প্রয়োজনীয় সহযোগিতা দেওয়া হবে।’

 

এরপর নির্ধারিত আলোচক হিসেবে সরকারি কর্ম কমিশনের সদস্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির তার বক্তব্য তুলে ধরেন।

 

এসময় আয়োজক সংগঠনের সভাপতি পিএসসি’র চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিকের সভাপতিত্বে আলোচনা সভায় এতে উপস্থিত ছিলেন কর্মকর্তা ও কর্মচারীরা।

 

সেমিনার ও আলোচনা অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

সূত্র: বাংলা নিউজ