নির্বাচনের দিকে ঝাঁপিয়ে পড়েছে জনগণ: নানক

চোরাগোপ্তা হামলা করে নির্বাচন বন্ধ করা যাবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ঢাকা-১৩ আসনে নৌকার প্রার্থী জাহাঙ্গীর কবির নানক।

তিনি বলেন, নির্বাচন যারা প্রতিহত করছে তারা আসলে অদৃশ্যমান। জনগণ নির্বাচনমুখী হয়ে গেছে। এ কারণেই তারা উন্মাদ হয়ে গেছে। তারা যে কোনো কিছুই করুক না কেন, জনগণ নির্বাচনের দিকে ঝাঁপিয়ে পড়েছে। তারা চোরাগোপ্তা হামলা করে নির্বাচন বন্ধ করতে পারবে না।

শুক্রবার (২২ ডিসেম্বর) সকালে সংসদীয় আসনের ৩৩ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচারণাকালে তিনি একথা বলেন।

এসময় তিনি ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাভুক্ত ৩৩ নম্বর ওয়ার্ডে শিয়া মসজিদ রোড, মোহাম্মদীয়া হাউজিং লিমিটেড, মোহাম্মদীয়া হাউজিং সোসাইটি এলাকা, কাটাশুর, কাদেরিয়া হাউজিং এলাকায় বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।

সকাল ১০টার পর শিয়া মসজিদ এলাকা থেকে প্রচারণা শুরু করেন জাহাঙ্গীর কবির নানক। এসময় কয়েক দফা তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তার অভিমত ব্যক্ত করেন। পরে দুপুরে কাদেরিয়া হাউজিং সোসাইটি মসজিদে জুম্মার নামাজ আদায় করেন। এরপর পুনরায় বসিলাসহ বিভিন্ন এলাকায় নেতাকর্মীদের বহর নিয়ে নির্বাচনী প্রচারণা করেন।

অদৃশ্য চোরাগোপ্তা হামলার চালিয়ে নির্বাচন বন্ধ করা যাবে না উল্লেখ করে নানক বলেন, তারা যে কোনো কিছুই করুক না কেন, জনগণ নির্বাচনের দিকে ঝাঁপিয়ে পড়েছে। তারা যতই চোরাগোপ্তা হামলা করুক। নির্বাচন বন্ধ করতে পারবে না। জনগণ শেখ হাসিনার পক্ষে রায় দেওয়ার জন্য উন্মুখ হয়ে আছে।

৭ জানুয়ারির নির্বাচনে নৌকা মার্কায় ভোট প্রার্থনা করে জাহাঙ্গীর কবির নানক বলেন, ৭ জানুয়ারি যে ভোট, এই ভোটের দিন এলাকার মানুষ স্বতঃস্ফূর্তভাবে কেন্দ্রে যাবে এবং ভোট দেবে।

সবাইকে ভোটের মাঠে সহিংসতা এড়িয়ে যাওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমি সবাইকে অনুরোধ করবো, আবেদন জানাবো, সবাইকে অত্যন্ত শান্তিপূর্ণ ও সৌহার্দ্যপূর্ণভাবে নির্বাচন করার জন্য।

তিনি আরও বলেন, যদি কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করে তাহলে প্রচলিত আইনে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। একইভাবে সাংগঠনিকভাবেও ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকা-১৩ আসনের সাবেক এমপি নানক বলেন, জনগণ অতীতের মতো এবার নৌকায় ভোট দিয়ে আমাকে বিজয়ী করবে এই বিশ্বাস আছে।

এসময় তার বহরের অনুসারীরা জয় বাংলা স্লোগান দিয়ে নৌকার পক্ষে উৎসবমুখর পরিবেশে নির্বাচনী প্রচারণায় অংশ নেন। রাস্তার দুই পাশে অবস্থিত বাসাবাড়ির দিকে হাত নেড়ে সালাম জানিয়ে ভোট প্রার্থনা করেন ঢাকা-১৩ আসনে নবম ও দশম জাতীয় সংসদের এমপি নানক।

নির্বাচনী প্রচারণায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা, ৩৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আসিফ আহমেদসহ স্থানীয় নেতাকর্মীরা ছিলেন।