সোমবার , ২৩ সেপ্টেম্বর ২০২৪ | ৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নিজের বাড়ি নেই, মুখ্যমন্ত্রীর বাংলো ছেড়ে কোথায় উঠবেন কেজরিওয়াল

Paris
সেপ্টেম্বর ২৩, ২০২৪ ৭:১৬ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

দিল্লির মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন আম আদমি পার্টি (আপ) নেতা অরবিন্দ কেজরিওয়াল। তবে ইস্তফা দেওয়া পর স্বাভাবিকভাবেই সরকারি বাসভবনটি ছেড়ে দিতে হচ্ছে তাকে। যার ফলে তার পরবর্তী ঠিকানা নিয়ে তৈরি হচ্ছে নানা জল্পনা। কেনন, বিদায়ী এই মুখ্যমন্ত্রীর দাবি করেছেন তার নিজস্ব কোনো বাড়ি নাই।

তিনি বলেছেন, আমি কিছুদিনের মধ্যেই মুখ্যমন্ত্রীর বাংলো ছেড়ে দেব। আমার নিজের কোনো বাড়িও নেই। গত দশ বছর ধরে আমি খালি শ্রদ্ধা আর ভালোবাসা অর্জন করেছি।

তিনি আরও বলেন, অনেকেই তাদের বাড়ি আমায় ছেড়ে দিতে চেয়েছেন। তবে নবরাত্রিতে শ্রাদ্ধ অনুষ্ঠানের পর আমি আপনাদের মধ্যে কারও একজনের বাড়িতে গিয়ে থাকব।

সম্প্রতি যন্তরমন্তরে বক্তব্য রাখার সময় তিনি এসব কথা বলেন। সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, কোনো রাজনৈতিক চাপে তিনি পদ ছাড়েননি। বরং নৈতিক অবস্থান থেকে তিনি পদ ছেড়ে দিয়েছেন।

বিদায়ী এই মুখ্যমন্ত্রী বলেন, আমি মুখ্যমন্ত্রীর পদের লোভে বা দুর্নীতি করব বলে রাজনীতিতে আসিনি। আমি ভারত মাতার জন্য এসেছিলাম, দেশের রাজনীতিকে বদলাবো বলে এসেছিলাম। আমি যদি টাকা করতে চাইতাম সেটা আমি করতে পারতাম যখন আইটিতে কাজ করতাম।

কেজরিওয়াল বলেন, কিছু রাজনীতিকের চামড়া মোটা। তাদের যা কিছু বলো না কেন কিছু মনে করেন না। কিন্তু বিজেপি যখন আমাকে চোর বলে, দুর্নীতিগ্রস্ত বলে তখন হৃদয় ভেঙে যায়।

আপ নেতা বলেন, আমি জানতে চাই মানুষ কি সত্যিই আমায় চোর ভাবে নাকি যারা আমায় জেলে পাঠিয়েছিল তাদের চোর বলে মনে করে? আমি যদি অসৎ হতাম তবে ফ্রি-তে বিদ্যুৎ ও শিক্ষা দেওয়ার কথা ভাবতাম? সেই সঙ্গে বিজেপিকেও একহাত নেন তিনি।

সিবিআইয়ের আবগারি নীতি মামলায় অরবিন্দ কেজরিওয়ালকে জামিন দিয়েছিল শীর্ষ আদালত। ইতিমধ্যেই এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আবগারি নীতি সংক্রান্ত আর্থিক তছরুপের মামলায় অন্তর্বর্তী জামিন পেয়েছিলেন তিনি। দিল্লির আবগারি নীতি ২০২১-২২-এ অনিয়মের অভিযোগে আর্থিক তছরুপের তদন্তে ২১ মার্চ দিল্লির মুখ্যমন্ত্রীকে গ্রেফতার করেছিল ইডি। আবগারি মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হেফাজতে থাকা অবস্থায় ২৬ জুন তাকে গ্রেফতার করে সিবিআই।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - আন্তর্জাতিক