নিউ ইয়র্কের হাসপাতালে চাকরিচ্যুত ডাক্তারের গুলিবর্ষণ, নিহত ২

সিল্কসিটিনিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে একটি হাসপাতালে এক চাকরিচ্যুত ডাক্তার গুলি করে একজনকে হত্যা করেছেন। পরে তিনি নিজেও আত্মঘতী হয়েছেন। গুলিতে আহত হয়েছেন ৬জন। পুলিশ জানিয়েছে, নগরীর ব্রোনস্ক এলাকায় অবস্থিত হাসপাতালটিতে শুক্রবার এই হতাহতের ঘটনা ঘটেছে।

বিবিসির খবরে বলা হয়েছে, ওইদিন স্থানীয় সময় বেলা ৩টার দিকে চিকিৎসকের পোশাক পরিহিত এক ব্যক্তি হঠাৎ করে হাসপাতালের ভেতরে থাকা লোকজনকে গুলি করতে শুরু তার গুলিতে একজন চিকিৎসক নিহত এবং অপর তিন চিকিৎসকসহ ছয়জন আহত হয়। করে।  বেশ কয়েকজনকে গুলি করার পর হামলাকারী নিজ বন্দুকের গুলিতে আত্মহত্যা করে বলে পুলিশ জানিয়েছে।  আহতদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক।

পরে নিউ ইয়র্ক পুলিশ জানায়, ৩৫ বছর বয়সি হামলাকারী ড. হেনরি বেল্লো এই হাসপাতালেরই একজন চিকিৎসক ছিলেন। যৌন নিপীড়নের অভিযোগে ২০১৫ সালে নিজের পদে ইস্তফা দিতে বাধ্য হন তিনি।  নিউ ইয়র্কের মেয়র জানিয়েছেন, এটি  কোনো সন্ত্রাসী হামলা ছিল না বরং কর্মক্ষেত্রে শত্রুতার জের ধরে গুলিবর্ষণের ঘটনা ঘটে।

নিউ ইয়র্কের  পুলিশ প্রধান জানিয়েছেন, হাসপাতালের ১৬তম তলায় গুলিবর্ষণের ঘটনা শুরু হয় এবং হতাহতরা সবাই ১৬ ও ১৭ তলায় কর্মরত ছিলেন।