নারী নির্যাতনকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে: সেলিমা রহমান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেছেন, সারাদেশে যেভাবে নারী ও শিশু নির্যাতনের সহিংসতা বেড়েছে তা নজিরবিহীন। আজ দেশের মানুষ চরম অনিশ্চিয়তার মধ্যে দিন কাটাচ্ছে। এভাবে একটা দেশ চলতে পারে না। সকলকে এক হয়ে নিপীড়ক- দুষ্কৃৃতিকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

আজ বিকালে এক সংবাদ সম্মেলনে নারী ও শিশু অধিকার ফোরামের এই আহবায়ক এ কথা বলেন। রাজধানীর নয়াপল্টনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর রায়ের ব্যক্তিগত কার্যালয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ সময় সেলিমা রহমান নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধুর ওপর নির্মম নারকীয় বিভৎসতা, সিলেটের এমসি কলেজে নববধুর সম্ভমহানিসহ সারাদেশে নারী ও শিশু নির্যাতনে প্রতিবাদে তিনদিনের কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচিগুলো হচ্ছে আগামী ৮ অক্টোবর সকাল ১১টায় জাতীয়  প্রেস ক্লাবের সামনের সড়কে অবস্থান কর্মসূচি, ১০ অক্টোবর সারাদেশে জেলায় জেলায় মানববন্ধন ও ১১ অক্টোবর ঢাকাসহ সারাদেশে জেলা আদালত প্রাঙ্গনে সমাবেশ ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি পেশ।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, দলমত নির্বিশেষে, জাতিধর্ম নির্বিশেষে এক কাতারে দাঁড়িয়ে এর নারী নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ-প্রতিরোধ গড়ে তুলতে হবে। সবাইকে এর বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

নারী ও শিশু অধিকার ফোরামের সদস্য সচিব নিপুণ রায় চৌধুরী পরিচালনায় সংবাদ সম্মেলনে বিএনপির  কেন্দ্রীয় নেতা মীর সরফত আলী সপু, দীপেন  দেওয়ান, মোস্তাফিজুর রহমান বাবুল, তাইফুল ইসলাম টিপু, মীর নেওয়াজ আলী নেওয়াজ, রফিকুল ইসলাম, বিলকিস ইসলাম, সিমকি ইমাম, মশিউর রহমান বিপ্লব, আরিফা সুলতানা রুমা, আমিনুল ইসলাম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন