নাটোরে সাংবাদিককে প্রাণনাশের হুমকি

নিজস্ব প্রতিবেদক,নাটোর:
অনৈতিক ভাবে টাকা নেওয়ার প্রতিবাদ করায় যমুনা টেলিভিশনের নাটোর প্রতিনিধি এবং টিভি রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক নাজমুল হাসানকে প্রাণনাশের হুমকি দিয়েছে জেলা পরিষদের এক সদস্য। বুধবার দুপুরে নাজমুল হাসানকে মোবাইল ফোনের মাধ্যমে প্রাণনাশের হুমকি দেন জেলা পরিষদের ৭ নম্বর ওয়ার্ড সদস্য আলী আকবর। এ ঘটনায় সাংবাদিক নাজমুল হাসান নাটোর থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন।

 

সাংবাদিক নাজমুল হাসান জানান, গত ২১জুন সাংবাদিক নাজমুল হাসানের পিতা ও বোন জনৈক হাসান আলীর কাছে জমি বিক্রি করেন। জমি ক্রয়-বিক্রয়ের পরে জেলা পরিষদের সদস্য আলী আকবর জনৈক হাসান আলীর কাছ থেকে ভয়-ভীতি দেখিয়ে ১৭ হাজার টাকা নেয়। বিষয়টি জানার পরে নাজমুল হাসান টাকা নেওয়ার ঘটনাটি তুলে ধরে ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। পরে বুধবার দুপুর ১১টা ৫৪মিনিটে ফেসবুকে দেওয়া পোষ্ট নিয়ে সাংবাদিক নাজমুল হাসান ও জেলা পরিষদ সদস্য আলী আকবরের মধ্যে মোবাইলে কথা হয়।

 

এ সময় আলী আকবর সাংবাদিক নাজমুল হাসানকে প্রাণনাশের হুমকি দিয়ে বলেন ‘তুই কত বড় সাংবাদিক হয়েছ, আমি দেখে নেবো। কানাইখালী আসলে তোমাকে মারপিট করা হবে।’

 

এছাড়া ওই সাংবাদিককে মামলা দিয়ে ফাঁসানোরও হুমকি দেন আলী আকবর। এ ঘটনায় নাজমুল হাসান বৃহস্পতিবার দুপুরে নাটোর সদর থানায় একটি সাধারন ডায়েরী করেছেন।

 

এ ব্যাপারে জানতে চাইলে জেলা পরিষদ সদস্য আলী আকবর(০১৭১৩৮***৫৪) অভিযোগ অস্বীকার করেন। পরে মোবাইল রেকর্ডিংয়ের কথা বললে পরে কথা বলবেন বলে ফোন কেটে দেন।

 

টিভি রিপোর্টার্স ইউনিটির সভাপতি বাপ্পী লাহিড়ী জানান, একজন জনপ্রতিনিধির এমন আচরন খুবই দুঃখজনক। ক্ষমতাসীন দলের ভাবমূর্তি ক্ষুন্নকারী এমন জনপ্রতিনিধি আচরনের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান তিনি।

 

নাটোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মশিউর রহমান সাধারন ডায়েরি দাখিলের বিষয়ে সতত্য স্বীকার করে বলেন, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
স/শ