নাটোরে জঙ্গি মাসুদের স্ত্রী কলি গ্রেফতার :৫দিনের রিমান্ড আবেদন

নিজস্ব প্রতিবেদক,নাটোর:
সরকারের তালিকাভুক্ত নাটোরের জঙ্গি মাসুদ রানা ওরফে হোসাইনের স্ত্রী কোহিনুর আক্তার কলি (১৯) কে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। রোববার সকালে বড়াইগ্রাম উপজেলার বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কে কক্সবাজার থেকে রাজশাহীগামী শ্যামলী পরিবহনের একটি কোচ থেকে তাকে গ্রেফতার করা হয়।

পরে দুপুরে কোহিনুর আক্তার কলিকে ৫ দিনের রিমান্ডে নেয়ার জন্য অতিরিক্ত চিফ জুডিশিয়াল আদালতের বিচারক রবিউল ইসলাম এর কাছে আবেদন করেছে মামলার তদন্ত কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত তদন্ত কর্মকর্তা মাহাবুব ইমরান। গ্রেফতারকৃত কলি কানাইখালি এলাকার আব্দুল কুদ্দুসের মেয়ে।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ডিবি) আব্দুল হাই সিল্কসিটি নিউজকে জানান, গুরুদাসপুর উপজেলার জুমাইনগর গ্রামের এহিয়া মন্ডলের ছেলে সরকারের তালিকাভুক্ত জঙ্গী মাসুদ রানা ওরুফে হোসাইন ও তার স্ত্রীকে গ্রেফতার করার জন্য পুলিশ দীর্ঘ দিন ধরে অভিযান পরিচালনা করে আসছে। এরআগে জঙ্গী মাসুদ এবং তার স্ত্রীকে গ্রেফতারের জন্য নাটোর পৌরসভার কাউন্সিলর নান্নু শেখ সহ ৬জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। কিন্তু জঙ্গী মাসুদ এবং তার স্ত্রী পলাতক থাকায় তাদেরকে গ্রেফতার করা সম্ভব হচ্ছিল না। পরে গোপন সংবাদের ভিত্তিতে বড়াইগ্রাম উপজেলার বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কে অভিযান চালায় গোয়েন্দা পুলিশের একটি দল। এসময় কক্সবাজার থেকে রাজশাহীগামী শ্যামলী পরিবহনের একটি যাত্রীবাহী কোচে তল্লাশী চালিয়ে কোহিনুর আক্তার কলিকে গ্রেফতার করা হয়।

ওসি ডিবি আরো জানান, গ্রেফতারকৃত কলিকে নাটোর সদর উপজেলার চাঁদপুর পাবনা পাড়া এলাকা থেকে গ্রেফতারকৃত জঙ্গি ফজলুর রহমানের বাড়ী থেকে অস্ত্র ও বিস্ফোরক উদ্ধারের ঘটনার মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। ওই মামলায় দুপুরে কোহিনুর আক্তার কলিকে ৫ দিনের পুলিশী রিমান্ডের আবেদন করে নাটোরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল আদালতে প্রেরন করা হয়েছে। তবে আদালতের বিচারক রবিউল ইসলাম এখনও কোন আদেশ দেননি।
স/শ