নতুন শুরুর মিশন জয়ে রাঙাল আর্সেনাল

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

গত ১৮ বছর ধরে জিততে পারেনি লিগ শিরোপা। শেষ চার বছর চ্যাম্পিয়নস লিগের যোগ্যতা অর্জন করতে পারেনি আর্সেনাল। মাঠের পারফরম্যান্সে বিবর্ণ আর্সেনাল নতুন শুরুর প্রত্যয় নিয়ে শুরু করেছে নতুন মৌসুম। সেই শুরুটা জয়ে রাঙাল গানাররা।

শুক্রবার রাতে প্রিমিয়ার লিগের উদ্বোধনী ম্যাচে সেলহাস্ট পার্কে ক্রিস্টাল প্যালেসকে ২-০ গোলে হারিয়েছে আর্সেনাল। একটি গোল করেন গ্যাব্রিয়েল মার্তিনেল্লি। বাকি একটি আত্মঘাতী। প্যালেসের বিপক্ষে সবশেষে নয় দেখা দ্বিতীয় জয় পেল গানাররা। বাকি সাত ম্যাচে দুটি হার এবং ৫টি ড্র।

প্রতিপক্ষের মাঠে চতুর্থ মিনিটেই গোল পেতে পারত আর্সেনাল। জেসুসের শট প্যালেসের এক ডিফেন্ডারের গায়ে লেগে চলে যায় বক্সের অন্য প্রান্তে। মার্তিনেল্লির শট দূরের পোস্টের পাশ দিয়ে বাইরে চলে যায়।

সময় গড়ানোর পাশাপাশি আক্রমণের ধারা অব্যাহত রাখে আর্সেনাল। অষ্টম মিনিটে জিনচেঙ্কোর গতির শট দারুণ ভাবে ফিরিয়ে দেন প্যালেস গোলকিপার গুয়াইতা। ২০ মিনিটে মার্তিনেল্লির গোলে এগিয়ে যায় আর্সেনাল। কর্নার থেকে আসা বল জিনচেঙ্কো হেডে বাড়িয়ে দিলে ছয় গজ বক্স থেকে হেডে বল জালে জড়ান ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আর্সেনালের উপর চাপ প্রয়োগ করে প্যালেস। ম্যাচে ফিরতে প্রাণ-পণ চেষ্টা চালায় স্বাগতিকরা। কিন্তু পারেনি গানারদের রক্ষণ ভাঙতে। উলটো ৮৫ মিনিটে আত্মঘাতী গোলে এগিয়ে যায় আর্সেনাল। ডান প্রান্ত থেকে জাকার ক্রস প্যালেসের ডিফেন্ডার মার্ক গুয়েহির গায়ে লেগে দিক পালটে জালে জড়ায়। এতে জয় নিশ্চিত হয় আর্সেনালের।

 

সুত্রঃ কালের কণ্ঠ