নতুন নাম পেল রাবির বিএফডিএফ

নিজস্ব প্রতিবেদক, রাবি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিতর্ক সংগঠন ‘বিজনেস ¯টাডিস ফ্যাকাল্টি ডিবেটিং ফোরাম’ (বিএফডিএফ) এর নাম পরিবর্তন করে ‘রাজশাহী বিশ্ববিদ্যালয় ডিবেটিং ফোরাম’ করা হয়েছে। শুক্রবার (২৬ জুলাই ) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের মমতাজ উদ্দীন কলা ভবনের ৩০৬ নং কক্ষে এক সংবাদ সমে¥লনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে সংগঠনের সদস্যরা বলেন, বর্তমান সময়ের সার্বিক অবস্থা বিবেচনায় এবং শিক্ষার্থীদের দীর্ঘদিনের চাহিদার প্রতিফলন স¦রুপ বিএফডিএফ এর বর্তমান ২০১৯-২০ কার্যনিবার্হী কমিটির অনুমোদন ধারা-১ এর পরিবর্তন করে এর নাম রাজশাহী বিশ্ববিদ্যালয় ডিবেটিং ফোরাম (আরইউডিএফ) করা হয়েছে। ২০১৯ সালের ২৬ জুলাই থেকে রাজশাহী ইউনিভার্সিটি ডিবেটিং ফোরাম নামে তার সকল কার্যক্রম চালিয়ে যাবে।

তারা আরো বলেন, ২০০৮ সাল থেকে যাত্রা শুরু করে বিশ্ববিদ্যালয় ‘বিজনেস ¯টাডিজ ফ্যাকাল্টি ডিবেটিং ফোরাম’ (বিএফডিএফ)। মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে প্রকৃত জ্ঞান চর্চা ও মেধার বিকাশের মাধ্যমে শিক্ষার্থীদের যুক্তিবাদী ও পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে সূচনা লগ্ন থেকেই সংগঠনটি স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও জাতীয় পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে আসছে।

এ সংগঠনের উদ্দেশ্য ছিলো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের মধ্যে বিতর্ক সম্পর্কে সচেতনতা বৃদ্ধি ও তাদের সম্পৃক্ততা সৃষ্টি করা এবং বিশ্ববিগদ্যালয়ের বিতর্ক অঙ্গনের একটি মূলধারায় সংগঠন হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করা

সংবাদ সম্মেলনে, মাকেটিং বিভাগের প্রফেসর শাহ্ আজম শান্তনু, প্রফেসর বোরাক আলী, হিসাব বিজ্ঞান তথ্য ব্যবস্থা বিভাগের প্রফেসর ড. রুকসানা বেগম, ব্যাংকিং ও ইংস্যুরেন্স বিভাগের অধ্যাপক শাহাদাত হোসেন, প্রতিষ্ঠাকালীন সদস্য কামরুল হাসান সোহাগ প্রমুখ উপস্থিত ছিলেন।

স/অ