নতুন কর আরোপ ছাড়াই গোদাগাড়ী পৌরসভার বাজেট ঘোষণা

গোদাগাড়ী প্রতিনিধি:
নতুন কোনো কর আরোপ ছাড়াই গোদাগাড়ী পৌর সভার ২০১৭-১৮ অর্থ বছরে ৪৪ কোটি ৪৭ লক্ষ পঁচাত্তর হাজার ৯৭৭ টাকা ৮৪ পয়সার বাজেট ঘোষণা করা হয়েছে।

বুধবার বেলা সাড়ে ১১ টায় গোদাগাড়ী পৌর মিলনায়তনে পৌর মেয়র মনিরুল ইসলাম বাবুর সভাপতিত্বে বাজেট অধিবেশনে পৌর সচিব ( চলতি দায়িত্ব) মোঃ সারওয়ার জাহান ২০১৭-১৮ অর্থ বছরের বিস্তারিত বাজেট উপস্থাপন করেন। বাজেটে প্রারম্ভিক জের সহ রাজস্ব আয় ধরা হয়েছে ৪ কোটি ২১ লক্ষ ১০ হাজার ৯৯৯ টাকা ৩১ পয়সা। এবং ব্যায় ধরা হয়েছে ৪ কোটি ২০ লক্ষ ১৫ হাজার ৫০০ টাকা মাত্র।

বাজেটে ড্রেন, কালভার্ট, নতুন রাস্তা, ক্ষতিগ্রস্থ রাস্তা মেরামত ও সংস্কার , মার্কেট নির্মান, শিশু পার্ক স্থাপন, বাস টার্মিনাল এবং স্যানিটেশন কার্যক্রমে সহায়তা প্রদানসহ পাইপ লাইন পানি সরাবরাহ ও সকল বিদ্যুতায়নর জন্য আলাদা ভাবে প্রস্তাব রাখা হয়েছে। বাজেটে নিজস্ব অর্থে ৩৬ লক্ষ ৫০ হাজার টাকা উন্নয়ন ব্যয় ধরা হয়েছে। বাজেট অধিবেশনে পৌরভার সকল কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারি, সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সভার শেষ স্বতঃস্ফুর্ত প্রশ্ন উত্তর পর্বে বক্ত প্রাদন ও প্রশ্ন দেন, গোদাগাড়ী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ হায়দার আলী, গোদাগাড়ী প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক মোঃ আব্দুল বাতেন, গোদাগাড়ী রিপোটার্স ইউনিটির সভাপতি মোঃ মাইনুল হক, গোদাগাড়ী প্রেস ক্লাবের সভাপতি আলমগীর কবির তোতা। পৌর মেয়র মনিরুল ইসলাম বাবু ও সচিত (চলতি দায়িত্ব) সারওয়ার জাহান যৌথভাবে প্রশ্নের উত্তর প্রদান করেন।