নতুন এই জার্সি পরেই টেস্ট খেলবেন সাকিবরা

সিল্কসিটিনিউজ ডেস্ক: আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচের মধ্য দিয়েই প্রথম নাম ও নম্বর সংবলিত জার্সি পরে খেলতে নামবেন সাকিব আল হাসানরা। এখন থেকে টেস্টে নতুন এই জার্সিই থাকবে টাইগারদের গায়ে।

বৃহস্পতিবার চট্টগ্রামে শুরু হবে টেস্ট ম্যাচ। তার আগেই মঙ্গলবার টেস্টের নতুন জার্সি পরে ক্যামরার সামনে পোজ দেন টাইগাররা। এই প্রথম টেস্টে নাম ও নম্বর লিখিত জার্সি গায় দিলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা।

ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটে যে নাম এবং নম্বর ব্যবহার করে থাকেন সাকিবরা, টেস্টেও সেই নাম ও নম্বরই থাকছে। নাম এবং নম্বরে কোনো পরিবর্তন নেই। শুধু রঙিন জার্সির পরিবর্তে এখন সাদা জার্সিতে নাম ও নম্বর বসানো হয়েছে।

আগে সীমিত ওভারের ক্রিকেটে ক্রিকেটারদের জার্সির পেছনে নাম ও নম্বর থাকত। সদ্য টেস্ট ক্রিকেটেও এর প্রচলন শুরু করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। চলমান অ্যাশেজ সিরিজের প্রথম ম্যাচ থেকে নাম ও নম্বর সংবলিত জার্সি পরে মাঠে নামছেন ক্রিকেটাররা।

সীমিত ওভারের ক্রিকেটে জার্সিতে ডিজাইনের বৈচিত্র্য চললেও টেস্ট থেকে গিয়েছিল সেই আগের মতোই। এবার নাম ও নম্বর যুক্ত হয়ে দীর্ঘতম সংস্করণেও লাগল আধুনিকতার ছোঁয়া। অবশ্য বেশ কয়েক বছর আগেই ইংলিশ কাউন্টিতে দীর্ঘ পরিসরের ক্রিকেটে এর প্রচলন শুরু হয়।