নগরীর ৬৪সহ রাজশাহীতে একদিনে করোনা শনাক্ত ৮৪ জন

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর দু’টি ল্যাবে একদিনে আরও ৮৪ জনের নমুনায় করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। ফলে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৭২ জন।

শনিবার (৪ জুলাই) রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ভাইরোলজি বিভাগের ল্যাবে রাজশাহীর ২১ জন এবং রামেক হাসপাতালের বর্হিবিভাগের ল্যাবে ৬৩ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে।

রাত পৌনে ১২টার দিকে হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, শনিবার তাদের ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৬৩ জনের রিপোর্ট পজিটিভ আসে।

তিনি আরও জানান, শনাক্তদের মধ্যে রামেক হাসপাতালের চিকিৎসকসহ স্বস্থ্যকর্মী ১৬ জন, রোগী ২২ জন, নগরীর বিভিন্ন ওয়ার্ডের বাসিন্দা ২১ জন, রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) কর্মী একজন, নিউ মার্কেটের ব্যাবসায়ী পাঁচজন এবং চারঘাট উপজেলার একজন চিকিৎসক রয়েছেন।

এর আগে শনিবার সন্ধ্যা ৭টার দিকে রামেকের ভাইরোলজি বিভাগের ল্যাবের রিপোর্ট প্রকাশ করা হয়। সেখানেও ১৮৮ নমুনা পরীক্ষা করে ৩৭ জনের করোনা পজিটিভ আসে। এর মধ্যে রাজশাহীর ২১ জন এবং নাটোরের ১৬ জন।

রাজশাহীর আক্রান্তদের মধ্যে মহানগরীর ১২ জন, তানোরের ছয়জন ও দুর্গাপুর উপজেলার তিনজনের করোনা শনাক্ত করা হয়। রামেকের মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান ডা. বুলবুল হাসান এ তথ্য জানান।

এদিকে, নতুন করে একদিনে ৮৪ জন শনাক্ত হওয়ায় রাজশাহী জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০৭২ জন। এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন এ পর্যন্ত মারা গেছেন ১২ জন। আর করোনামুক্ত হয়েছেন ১১৪ জন।

স/আর