নওগাঁয় ৫ হাজার ছাড়ালো করোনা রোগীর সংখ্যা

সিভিল সার্জন কার্যালয়ের করোনা–সংক্রান্ত দৈনিক প্রতিবেদনের সূত্রে জানা যায়, গতকাল বুধবার সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ২০৩ জনের নমুনা পরীক্ষায় ৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২২ দশমিক ১৬ শতাংশ। এর আগের ২৪ ঘণ্টায় ২৮৪ জনের নমুনা পরীক্ষায় ৩৮ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ১৩ দশমিক ৩৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হওয়া ৪৫ জনের মধ্যে নওগাঁ সদর উপজেলায় ১৩ জন, রানীনগরে ৫ জন, আত্রাইয়ে ২ জন, মহাদেবপুরে ৪ জন, মান্দায় ৩ জন, বদলগাছীতে ৩ জন, পত্নীতলায় ৪ জন, ধামাইরহাটে ৩ জন, নিয়ামতপুরে ২ জন এবং সাপাহারে ৬ জন রয়েছেন।

নওগাঁয় গত বছরের ২৩ এপ্রিল প্রথম একজনের করোনা শনাক্ত হয়। এ পর্যন্ত ২৭ হাজার ১৭১ জনের নমুনা পরীক্ষায় পাঁচ হাজার জনের করোনা শনাক্ত হয়েছে। জেলায় করোনায় মৃত্যুর হার ১ দশমিক ৯১ শতাংশ।

জেলা করোনা প্রতিরোধ কমিটির ফোকাল পারসন ও ডেপুটি সিভিল সার্জন মঞ্জুর-এ মোর্শেদ বলেন, লকডাউন মধ্যেই জেলায় করোনার সংক্রমণ বেড়ে চলেছে। এখন একটি প্রবণতা দেখা যাচ্ছে, শহরের  চেয়ে গ্রামে বেশি রোগী শনাক্ত হচ্ছে। গ্রামের লোকজন স্বাস্থ্যবিধি না মানায় লকডাউন ও বিধিনিষেধ খুব একটা কাজে আসছে না। মানুষের অসচেতনতার কারণেই করোনার সংক্রমণ নিয়ন্ত্রণ করা কঠিন হচ্ছে। সবাই যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চললে করোনার সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণ করা সম্ভব হতো। প্রথম আলো