নওগাঁয় হাসপাতালের ঔষুধ চুরি, স্টোরকিপার আটক

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:
নওগাঁর ধামইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ষ্টোর কিপার কে বিক্রয় নিষিদ্ধ ১৮ পিস স্যালাইনসহ আটক করেছে র‌্যাব-৫।

 

আটককৃত স্টোর কিপার রুহুল আমিন নজিপুর নতুন হাট এলাকায় অবস্থিত দি স্কয়ার জেনারেল হাসপাতালের মালিক এবং ওই এলাকার মৃত আব্দুল মজিদ এর পুত্র।

 

এছাড়াও জেনারেটর না চালিয়েও ভুয়া ভাউচার দিয়ে জুন মাসে হাসপাতালের জেনারেটরের বিল উত্তোলন, নিয়মিত অফিস না করাসহ বিভিন্ন অভিযোগ উঠেছে হাসপাতালের প্রধান দূর্নীতিবাজ কর্মকর্তা টিএইচএ ডা. মাজেদুর রহমানের বিরুদ্ধে।

 

র‌্যাব ক্যাম্প সূত্রে জানা গেছে, বুধবার রাত সাড়ে ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোঃ হাসান আরাফাত এর নেতৃত্বে র‌্যাব সদস্যরা অভিযান চালিয়ে নওগাঁ জেলার পত্নীতলা থানাধীন নজিপুর নতুন হাট এলাকায় অবস্থিত দি স্কয়ার জেনারেল হাসপাতাল এলাকা থেকে চোরাকারবারী ধামইরহাট হাসপাতালের স্টোর পিকার মো.রুহুল আমিন (৪৮) কে ১৮ পিস বিক্রি নিষিদ্ধ সরকারী স্যালাইলসহ আটক করে।

 

আটককৃত রুহুল আমিন নজিপুর নতুন হাট এলাকায় অবস্থিত দি স্কয়ার জেনারেল হাসপাতালের মালিক। সে ধামইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ফার্মাসিষ্ট। বর্তমানে সে ওই হাসপাতালের ষ্টোর কিপারের দায়িত্ব পালন করছেন।

 

এব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা.মো.মাজেদুর রহমান বৃহস্পতিবার বিকেল ৩ টায় সাংবাদিকদের সাথে চুরির বিষয়ে তথ্য প্রদানের কথা থাকলেও নির্দিষ্ট সময়ে একদল সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে তিনি হাসপাতাল থেকে চলে যান।

 

তিনি বিকেল ৫ টায় বাড়ী থেকে বের হবেন এবং আগামী শনিবারে তিনি সাংবাদিকদের তথ্য দিবেন বলে মোবাইলে এসব কথা বলেন।

 

সাংবাদিকদের অবজ্ঞা ও তুচ্ছ তাচ্ছিল্য করায় স্থানীয় সাংবাদিকগণ অসন্তোষ প্রকাশ করেন। তিনি অসদ আচরণের কারণেই বিগত ১৪ বছর চাকুরী থেকে সাসপেন্ড হয়ে ছিলেন মর্মে উর্ধতন কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন।

 

ইতিপূর্বেও ধামইরহাট হাসপাতাল থেকে একাধিকবার ঔষুধ চুরির ঘটনা, এবং বর্তমান এই ঘটনায় নওগাঁর সিভিল ডা.মোজাহার হোসেন বুলবুল সিল্কসিটি নিউজকে জানান, টিএইচএ মাজেদুর সাংবাদিকদের সাথে চুরির বিষয়ে তথ্য না দিয়ে জঘন্য অন্যায় করেছেন, তার বিরুদ্ধেও অনেক অভিযোগ রয়েছে, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

স/অ