নওগাঁয় শ্রমিককে গ্রেফতারের প্রতিবাদে বাস চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:
নওগাঁর ধামইরহাটে মোটর শ্রমিক ইউনিয়নের ৩ সদস্যকে গ্রেফতারের প্রতিবাদে শ্রমিকরা অনির্দিষ্ট কালের কর্মবিরতি পালন শুরু করেছে। আটক শ্রমিকদের মুক্তির দাবীতে মঙ্গলবার সকাল ১১ টা থেকে জেলা মোটর শ্রমিক ইউনিয়ন নওগাঁর সকল রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে। আকস্মিক কর্মবিরতির ফলে যাত্রীদের চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে।

পুলিশ ও মটর শ্রমিক নেতৃবৃন্দ জানান,গতকাল সোমবার দুপুর ১টায় দিকে ধামইরহাট থেকে কালিমী পরিবহনের (ঢাকা-জ,৪৫৭৩) বাসটি নওগাঁর উদ্দেশ্যে ছেড়ে যায়। পথে উপজেলার ফতেপুর নামকস্থানে যাওয়ার সময় রাস্তা পারাপারের হ্যাপি (৭) নামে এক শিশুর সাথে ধাক্কা লাগে। তাৎক্ষনিক গুরুতর জখম অবস্থায় শিশুটিকে প্রথমে পত্নীতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে শিশুটি রামেকে চিকিৎসাধীন রয়েছে। শিশু হ্যাপী উপজেলার আড়ানগর ইউনিয়নের চকভবানী গ্রামের নুরুল হুদার মেয়ে।

দূর্ঘটনার সময় বাসটিকে জনতা ধাওয়া দিলে বাসের চালক পতœীতলা বিজিবি ক্যাম্পে গাড়ীসহ আশ্রয় নেয়। পরে বিজিবি পুলিশের কাছে বাসের চালক মোখলেছুর রহমান (৪৫),চালকের সহকারী মাহফুজুল হক (২২) ও সুপারভাইজার আব্দুর রাজ্জাক (৪০) হস্তান্তর করেন। ওই দিন ধামইরহাট থানা পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করে। মামলার প্রেক্ষিতে পুলিশ আসামীদের আটক এবং বাসটি উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এদিকে ৩ মটর শ্রমিক গ্রেফতারের প্রতিবাদে ধামইরহাটের বাস শ্রমিকরা পরিবহন চলাচল বন্ধ করে দেয়। শ্রমিকদের মাঝে উত্তেজনা বিরাজ করতে থাকলে উপজেলা সদরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। মঙ্গলবার দুপুরে আসামীদেরকে নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) মো.রকিবুল আকতারের নেতৃত্বে কড়া পুলিশ পাহারায় কোর্ট হাজতে প্রেরণ করা হয়।

এ ব্যাপারে ধামইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মু. রকিবুল ইসলাম বলেন, পুলিশ বাদী হয়ে আসামীদের বিরুদ্ধে একটি সড়ক দূর্ঘটনার মামলা দায়ের করা হয়েছে। আসামীদেরকে কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে।

এ বিষয়ে নওগাঁ জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো.জাহাঙ্গীর আলম সিল্কসিটি নিউজকে বলেন,মোটর শ্রমিকদের আটকের প্রতিবাদে মঙ্গলবার সকাল ১১টা থেকে শ্রমিকরা কর্মবিরতি পালন করছেন। আটককৃত শ্রমিকদের জামিন না হওয়ার পর্যন্ত কর্মবিরতি অব্যাহত থাকবে।

৩ মোটর শ্রমিক আটকের প্রতিবাদে জেলার সকল রুটে বাস চলাচল বন্ধ করে শ্রমিকরা কর্মবিরতি পালন করছেন। আকস্মিক শ্রমিকদের কর্মবিরতির ফলে যানবাহনের অভাবে যাত্রীদেরকে চরম ভোগান্তিতে পড়তে হয়।
স/শ