নওগাঁয় বেগম রোকেয়া দিবস পালিত: অনুদান বিতরন

নিজস্ব প্রতিবেদক,নওগাঁ:
নওগাঁয় আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০১৭ উপলক্ষে মানব বন্ধন, আলোচনা সভা ও জয়িতা অন্বেষনে বাংলাদেশ জয়িতা বাংলার নারী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আজ সকালে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের সামনের সড়কে ১২টা থেকে ১টা পর্যন্ত ঘন্টাকাল ব্যাপী মানব বন্ধন কর্মসুচী পালন করে।

মানব বন্ধনে ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক ড. মোঃ আমিনুর রহমান। পরে অফিস চত্বরে অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে সাবেক এমপি শাহিন মনোয়ারা হক, সদর হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ রওশন আরা খানম, জেলা জাতীয় সংস্থার চেয়ারম্যান শাহনাজ বেগম, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ইসরাত জাহান প্রমুখ বক্তব্য রাখেন।

পরে প্রধান অতিথি জেলার সমাজে বিভিন্ন কাজে বিশেষ অবদান রাখায় ৫ জন জয়িতাকে ক্রেষ্ট ও সনদ পত্র প্রদান করেন।


এদিকে, নওগাঁ জেলায় এ বছর রোকেয়া দিবস উপলক্ষে ৯৭টি সমিতির বিপরীতে মোট ১৮ লাখ ৭০ হাজার টাকা অনুদানের চেক বিতরন করা হয়েছে। এর মধ্যে সাধারন অনুদানের আওতায় মোট ৮৮টি সমিতির অনুকুলে ১৭ লাখ ৩০ হাজার টাকা, স্বেচ্ছাধীন অনুদানের আওতায় দু’টি সমিতির অনুকুলে ৭০ হাজার টাকা এবং বিশেষ অনুদানের আওতায় দু’টি সমিতির অনুকুলে ৩৫ হাজার টাকা করে মোট ৭০ হাজার টাকা রয়েছে।

শনিবার দুপুরে জেলা মহিলাবিষয়ক কর্মকর্তার অফিস চত্বরে বেগম রোকেয়া দিবসের অনুষ্ঠানে এসব অনুদানের চেক বিতরন করা হয়। এ অনুষ্ঠানে সদর উপজেলা পর্যায়ে ৫ জন এবং জেলা পর্যায়ের নির্বাচিত ৫ জন নারীকে জয়িতা হিসেবে সন্মাননা স্মারক ও সনদপত্র তুলে দেয়া হয়।

জেলা মহিলা বিষয়ক দপ্তর আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত জিলা প্রশাসক ড. মোঃ আমিনুর রহমান।

অতিরিক্ত জেলা প্রশসাক মোঃ মাহবুবুর রহমানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য বেগম শাহিন মনোয়ারা হক, নওগাঁ সদর হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ রওশন আরা বেগম এবং জাতীয় মহিলা সংস্থা’র চেয়ারম্যান শাহনাজ বেগম। এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেল মহিলা বিষয়ক কর্মকর্তা ইশরাত জাহান।
এর আগি জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সামনে একটি মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

স/অ