নওগাঁয় পুজো মন্ডপ পরিদর্শন করেন রাজশাহী রেঞ্জ ডিআইজি

নওগাঁ প্রতিনিধি:
নওগাঁ শহরের পুজো মন্ডপগুলো পরিদর্শনকালে রাজশাহী রেঞ্জ ডিআইজি এম খুরশীদ হোসেন বলেছেন, বাংলাদেশের মানুষ আবহমানকাল থেকেই অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ। এখানে সকল ধর্মের মানুষ একে অপরের সঙ্গে সৌহার্দপুর্ন মনোভাব নিয়ে বসবাস করে আসছেন। ধর্ম যার যার হলেও এ দেশের আপামর জনগন ধর্মীয় উৎসবগুলোতে সকলে একসঙ্গে অংশগ্রহন করে সেটিকে সার্বজনীন করে তোলেন।

রবিবার রাতে শহরের আখড়াবাড়ি পুজো মন্ডপে জেলা পূজা উদযাপন পরিষদের এক সভায় তিনি এসব কথা বলেন। সনাতন ধর্মাবলম্বীদের চলমান শারদীয় দূর্গোৎসবকে কেন্দ্র করে ডিআইজি বলেন, সারাদেশে শান্তিপূর্ন পরিবেশে পালিত হচ্ছে দূর্গা পুজো। এখন পর্যন্ত কোনরকম অপ্রীতিকর ঘটনা ঘটেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সকল ইউনিট সুদক্ষভাবে দায়িত্ব পালন করছে। কারও আতঙ্কিত হওয়া কিছু নাই।

তিনি রবিবার সন্ধ্যা সাড়ে ৬টায় নওগাঁয় বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করেন। তিনি রাজশাহী থেকে দু’দিনের সফরে নাটোর, বগুড়া ও জয়পুরহাট জেলা সফরের শেষপ্রান্তে নওগাঁ শহরের পূজামন্ডপ স্বস্ত্রীক পরিদর্শন করেন।

এ সময় তিনি নওগাঁ শহরের ঐতিহ্যবাহী শ্রী শ্রী বুড়াকালী মাতা পুজো মন্ডপ এবং আখড়াবাড়ি পুজো মন্ডপ পরিদর্শন করেন। আখড়াবাড়িতে পৌঁছলে ডিআইজি ও তার সহধর্মিনী দিলরুবা খানমকে জেলা পূজা উদযাপন পরিষদের পক্ষে ফুলের তোড়া দিয়ে অভিনন্দন জানানো হয়।

এ সময় নওগাঁর পুলিশ সুপার মোঃ মোজাম্মেল হক বিপিএম পিপিএম, এসপি পত্নী সুলতানা হক, অতিরিক্ত পুলিশ সুপার (পূর্ব) মুহাম্মদ রাশিদুল হক, জেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি বিশ্বজিৎ সরকার মনি, সাধারন সম্পাদক বিভাস মজুমদার গোপাল, সদর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার সামিউল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার (ডিএসবি) ফারজানা হোসেন, জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ এবং জেলা পূজা উদযাপন পরিষদ ও আখড়াবাড়ির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

স/আ