নওগাঁয় দলিত জনগোষ্ঠীর ভুমি আবাসন দ্বন্দ্ব সম্পর্কিত কর্মশালা

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:

নওগাঁয় দলিত জনগোষ্ঠীর ভুমি আবাসন ও দ্বন্দ্ব সমস্যা নিরুপনে করণীয় সম্পর্কিত এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১টা থেকে স্থানীয় জেলা পরিষদ মিলনায়তনে হেকস-এর অর্থায়নে এনএনএমসি এবং বেসরকারী সংগঠন আরকো’র উদ্যোগে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

দলিত রাইট ইমপাওয়ারমেন্ট থ্রু মেইনষ্ট্রিম (ড্রিম) প্রকল্পের আওতায় আয়োজিত কর্মশালায় সভাপতিত্ব করেন এনএনএমসি’র সভাপতি ও আরকো’র নির্বাহী পরিচালক সজল চৌধূরী।  জেলা প্রশাসকের প্রতিনিধি হিসেবে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ আব্দুর রফিক।
কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক এস এম জোবায়দুল ইসলাম, সাবেক অধ্যক্ষ প্রফেসর মোঃ শরিফুল ইসলাম খান, হেকস-এর কান্ট্রি ডিরেক্টর অনিক আসাদ এবং সেক্টর কমান্ডার্স ফোরামের নওগাঁ জেলা কমিটির সেক্রেটারী ময়নুল হক মুকুল।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সান্তাহার সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোসলেম উদ্দিন, বাসদের জেলা সমন্বয়ক জয়নুল আবেদীন মুকুল, এ্যাড. সালাহাউদ্দিন মিন্টু, ড্রিম প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী শুক্লা মুখার্জী, দলিত সম্প্রদায়ের ভানু বঁশফোড় এবং প্রহলাদ বাঁশফোড়।

স/মি