নওগাঁয় ট্রাক, ট্রাংকলরী, কাভার্ডভ্যান ও পিকআপ ৪৮ ঘন্টার ধর্মঘট শুরু

নিজস্ব প্রতিবেদক,নওগাঁ:
দেশের বৃহত্তর খাদ্য ভান্ডার নওগাঁয় ট্রাক, ট্রাংকলরী, কাভার্ডভ্যান ও পিকআপ মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকে উত্তরাঞ্চলের ১৬ জেলার ন্যায় নওগাঁতেও শুরু হয়েছে ৪৮ ঘন্টার পরিবহন ধর্মঘট।

 
আজ রোববার সকাল ৬টা থেকে ৭ দফা দাবী আদায়ের লক্ষ্যে সকল ধরনের পন্যবাহী পরিবহন বন্ধ রেখে এ কর্মসূচী পালন করছে মালিক-শ্রমিকরা। দাবীগুলোর মধ্যে গাড়ির কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স যাচাই বাছাইয়ের নামে সড়ক-মহাসড়কে পুলিশী হয়রানী, বাম্পার না লাগানো, সাইড অ্যাঙ্গেল এবং হুক খোলার সরকারি আদেশ, বিভিন্ন স্থানে স্থাপতি ওয়েস্কেলের নামে চাঁদাবাজী অন্যতম।

 
অন্দোলনকারীরা বলেন, দাবী আদায় না হলে আজ থেকে শুরু হওয়া এ আন্দোলন চলবে আগামী ২৩ মে সকাল ৬ টা পর্যন্ত। এদিকে ধর্মঘটের ফলে জেলা ট্রাক টার্মিনালে শতশত মাল বোঝাই ট্র্রাক, ট্যাংকলরী, কাভার্ডভ্যান ও পিকআপ আটকা পড়েছে। এতে করে দেশের কোন স্থানে ধান-চাল আনা-নেয়া করতে পারছেন না মিলাররা।

 
এ বিষয়ে নওগাঁ জেলা ট্রাক ট্যাংকলরি ও কাভার্ডভ্যান পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সিল্কসিটি নিউজকে বলেন, মাত্র কিছুদিন আগে পুলিশী চাঁদাবাজী ও হয়রানি বন্ধে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে মিটিং হয়েছে। সেখানে তিনি এসব অনিয়ম বন্ধে আশ্বস্থ করেছিলেন। কিন্তু এখন পর্যন্ত তার কোনটিই বাস্তবায়ন হয়নি। আগামী ২৩ তারিখ সকাল ৬ টার মধ্যে এসব দাবী মেনে নেওয়া না হলে বৃহত্তর আন্দোলনের কর্মসুচি প্রদান করা হবে।
স/শ