ছাত্র ও পুলিশের মধ্যে সু-সম্পর্ক গড়ে তোলে কমিউনিটি পুলিশিং

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীতে স্টুডেস্টস কমিউনিটি পুলিশিং এর  সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার বিকেল সাড়ে ৩ টায় রাজশাহী মেডিকেল কলেজ এর ডাঃ কাইছার রহমান চৌধুরী অডিটরিয়ামে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

 
সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরএমপি পুলিশ কমিশনার জনাব মোঃ শফিকুল ইসলাম, বিপিএম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের, আইন ও বিচার বিভাগের ডীন প্রফেসর আবু নাসের মোহাম্মদ ওয়াহেদ, রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ হবিবুর রহমান, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র কল্যাণ পরিচালক প্রফেসর ডঃ এন এইচ এম কামরুজ্জামান সরকার, রাজশাহী মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার ডাঃ আব্দুল মান্নান, রাজশাহী সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর সৈয়দ নিলুফার ফেরদৌস, রাজশাহী মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার, অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার তমিজ উদ্দিন আহম্মেদ, ডিসি (সদর) তানভীর হায়দার চেীধুরী আরএমপি রাজশাহী।

 


এ সম্মেলনে অংশগ্রহণ করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাজশাহী সরকারী কলেজ, রাজশাহী সরকারী মহিলা কলেজ, রাজশাহী মডেল স্কুল এন্ড কলেজ, পিএন বালিকা উচ্চ বিদ্যালয়, গভঃ ল্যাবরেটরি হাইস্কুল, কলেজিয়েট স্কুল এন্ড কলেজসহ আরো অনেক শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীবৃন্দ।

 
সম্মেলনে বিশেষ অতিথিরা তাদের বক্তব্যে পুলিশের ষ্টুডেন্ট কমিউনিটি পুলিশিং কার্যক্রমকে সাধুবাদ জানান এবং কিভাবে এ কার্যক্রমকে আরো কার্যকর করা যায় সে বিষয়ে পরামর্শ প্রদান করেন।

 
প্রধান অতিথি পুলিশ কমিশনার তার বক্তব্যে বলেন ষ্টুডেন্ট কমিউনিটি পুলিশিং ছাত্র সমাজ ও পুলিশের মধ্যে সু-সম্পর্ক গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তিনি এ সময় সম্মেলনে অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীদের মাদক ও জঙ্গীবাদ থেকে দুরে থাকতে আহবান জানান।

 
সম্মেলনে আলোচনা পরিশেষে সন্ধ্যার দিকে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
স/শ