নওগাঁয় চার বছরের শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগ

 

নিজস্ব প্রতিবেদক (নওগাঁ):

নওগাঁ সদর উপজেলায় চার বছরের এক শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় মাহফুজার রহমান ওরফে মিন্টু (৬০) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। রোববার দিবাগত রাতে নওগাঁ শহরের বিহারী কলোনী এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে পুলিশ।

সোমবার (৯আগস্ট) দুপুরে গ্রেপ্তার মাহফুজারকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। ২ আগস্ট বিকেলে শিশুটিকে ধর্ষণের চেষ্টা করেন মাহফুজার রহমান নামের ওই ব্যক্তি। এ ঘটনায় বুধবার শিশুটির মা নওগাঁ সদর থানায় অভিযুক্ত মাহফুজার রহমানের বিরুদ্ধে ধর্ষণচেষ্টার মামলা করেন।

মামলার এজহার ও থানা-পুলিশ সূত্রে জানা যায়, গত ২ আগস্ট বিকেলে শহরের সরিষাহাটির মোড় এলাকায় অন্য শিশুদের সঙ্গে খেলা করছিল শিশুটি। এ সময় শিশুটির পূর্বপরিচিত ও দুঃসম্পর্কের চাচা মাহফুজার রহমান শিশুটিকে চকলেট খাওয়ানোর প্রলোভোন দেখিয়ে শিশুটিকে তাঁর বোনের বাড়িতে ডেকে নিয়ে যায়। ওই বাসায় তখন কেউ ছিলেন না। এই সুযোগে শিশুটিকে ধর্ষণের চেষ্টা করেন মাহফুজার রহমান। শিশুটি ওই সময় চিৎকার করলে শিশুটির দুঃসম্পর্কের ফুফু ও অভিযুক্ত মাহফুজারের বোন ঘটনাস্থলে চলে আসে।

এ সময় মাহফুজার তাঁর বোনকে কিল-ঘুষি মেরে ঘটনাস্থল থেকে পালিয়ে যান। বিষয়টি তাৎক্ষণিকভাবে স্থানীয় পৌর কাউন্সিলরকে জানায় শিশুটির স্বজনেরা।

নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জুয়েল জানান, ধর্ষণচেষ্টার ঘটনায় শিশুটির মা নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (৪)- এর ধারায় অভিযুক্ত মাহফুজারের বিরুদ্ধে মামলা করেন। অভিযোগ ওঠা ব্যক্তি মাহফুজারকে রোববার রাতে শহরের বিহারী কলোনাী এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। সোমবার দুপুরে তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

 

এস/এ