সোমবার , ৯ আগস্ট ২০২১ | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহীতে ট্রেনের টিকিটের জন্য কাউন্টারে যাত্রীদের ভিড়

Paris
আগস্ট ৯, ২০২১ ৬:২৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

চলমান বিধিনিষেধ শিথিল হওয়ায় আগামী বুধবার (১১ আগস্ট) থেকে সারা দেশে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হচ্ছে। আর সেটা সামনে রেখে আজ সোমবার (৯ আগস্ট) রাজশাহী রেলস্টেশনের কাউন্টারে ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে।

বাংলাদেশ রেলওয়ের সিদ্ধান্ত অনুযায়ী, বুধবার (১১ আগস্ট) থেকে ট্রেন শতভাগ যাত্রী নিয়ে চলাচল করবে। ট্রেনের সর্বমোট টিকিটের ৫০ শতাংশ কাউন্টারে ও ৫০ শতাংশ অনলাইনে বিক্রি করা হচ্ছে। বিক্রির প্রথম দিনই ১১, ১২ ও ১৩ আগস্টের টিকিট অগ্রিম বিক্রি করা হচ্ছে।

রাজশাহী রেলস্টেশনে গিয়ে দেখা যায়, টিকিট ক্রয়ের জন্য লম্বা লাইন। টিকিট কিনতে আসা যাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায়, অনলাইনে টিকিট কিনতে ব্যর্থ হয়ে কাউন্টারে এসেছেন তারা।

রেল যাত্রী মেহেদী হাসান বলেন,  অনলাইনে টিকিট কেনাটা বেশ কষ্টসাধ্য। অনেকক্ষণ চেষ্টা করেছি। না পেরে কাউন্টারে এসেছি। তবে স্বাস্থ্যবিধি মেনে টিকিট কেনার ব্যবস্থা থাকায় স্বস্তিতেই টিকিট কিনতে পেরেছি।

কাউন্টারে টিকিট কিনতে আসা রবিউল সানি বলেন, পরিবার সদস্যদের রাজশাহী আনতে ঢাকা যেতে হবে। তাই টিকিট কিনতে  অনলাইনে ট্রাই করেছি, তবে ঢুকতেই পারি নাই। সেজন্য কাউন্টারে এসে টিকিট কেটেছি।।

সোমবারের টিকিট বিক্রির কার্যক্রমের বিষয়ে রাজশাহী রেলস্টেশন সূত্রে জানা যায়, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী আমরা সকাল থেকেই স্বাস্থ্যবিধি মেনে টিকিট বিক্রি করছি। আর করোনার কারণে সবাই ঘরে বসে টিকিট কাটতে চান। এজন্য একসঙ্গে অনেক মানুষ অনলাইনে টিকিট কাটার চেষ্টা করছেন। যার কারণে সিস্টেম হ্যাং করেছে যার কারণে অনলাইনে একটু জটিলতা দেখা দিচ্ছে মাঝে মাঝে।

উল্লেখ্য, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ২৩ জুলাই থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এর আগে, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ১৫ থেকে ২৩ জুলাই সকাল ছয়টা পর্যন্ত বিধিনিষেধ শিথিল করে সরকার। তবে তখন অর্ধেক আসন ফাঁকা রেখে সব টিকিট অনলাইনে বিক্রি করা হয়েছে। কাউন্টারে কোনো টিকিট বিক্রি করা হয়নি।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর