নওগাঁয় ঐতিহ্যবাহী নৌকা বাইচ

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:

উৎসবমুখর পরিবেশে নওগাঁয় গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে সদর উপজেলার হাঁসাইগাড়ী ইউনিয়নের গুটার বিলে ‘হাঁসাইগাড়ী ছাত্র কল্যাণ সংস্থা’ এর আয়োজন করে।

 

প্রতিযোগীতায় চারটি গ্রুপ অংশ নিয়ে গ্রুপ-এ হাঁসাইগাড়ী গ্রামের আলেপের দল এবং গ্রুপ-বি চড়ইখোলা গ্রামের গোদেশ্বরের দল বিজয়ী হয়। প্রধান অতিথি হিসেবে ঐতিহ্যবাহী নৌকা বাইচ উপভোগ করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক।
এসময় আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাকিল আহমেদ বাদল, আ’লীগ নেতা ব্রুহানী সুলতান মাহমুদ গামা, প্রচার ও প্রকাশনা সম্পাদক দিলিপ চক্রবর্তী, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাহবুবুল হক কমল, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, হাঁসাইগাড়ী ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল জলিল, ছাত্র কল্যাণ সংস্থার সভাপতি জয়নুল আবেদিন জয়নাল, সাধারণ সম্পাদক মাসুদ রানাসহ গণ্যমান্য ব্যাক্তিবর্গ। পরে প্রধান অতিথি বিজয়ীদের একটি করে রঙিন টেলিভিশন পুরস্কার প্রদান করেন।
নৌকা বাইচ দেখতে গুটার বিলের মাঝে রাস্তার দু’পাশে এবং নৌকার উপর প্রায় দুই কিলোমিটার এলাকা জুড়ে বিভিন্ন এলাকা থেকে আগত নারী-পুরুষসহ বিভিন্ন বয়সী প্রায় ১৫ হাজার লোকের সমাগম  হয়।

 

স/আর