নওগাঁর মান্দায় কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি আপত্তিকর অবস্থায় আটক

নওগাঁ প্রতিনিধি:

নওগাঁর মান্দায় কমিউনিটি হেলথ কেয়ার প্রভাইডার আপত্তিকর অবস্থায় জনতার হাতে আটক হয়েছেন। বৃহস্পতিবার (০৩ মার্চ) রাতে সৌদি প্রবাসী আবদুস সামাদ মন্ডলের স্ত্রীর ঘরে আপত্তিকর অবস্থায় তাকে আটক করেন স্থানীয়রা। আটকের পর স্থানীয়রা তাকে পুলিশের হাতে সোপর্দ করেছেন।

আটককৃত সালাউদ্দিন (৩৫) উপজেলার নুরুল্যাবাদ ইউপির কদমতলী গ্রামের আলাউদ্দিনের ছেলে এবং বারিল্যা কমিউনিটি ক্লিনিকের হেলথ কেয়ার প্রভাইডার হিসাবে কর্মরত।

সরেজমিনে ঘটনা স্থলে গেলে স্থানীয়রা জানান, এই ঘটনার পূর্বেও তিনি আরও দুইটি ঘটনা ঘটিয়ে এলাকায় চাঞ্চল্যর অবস্থা সৃষ্টি করেছেন।

ইতিপূর্বে তিনি উপজেলার দ্বারিয়াপুর গ্রামে এরকম ঘটনা ঘটিয়েছেন। এর কিছু দিন পরে নুরুল্যাবাদ (বদিরের মোড়) গ্রামে আপত্তিকর অবস্থায় আটক হয়ে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে ঘর-সংসার করে আসছিলেন। এমতাবস্থায় এনিয়ে তৃতীয় বার আবারও তিনি প্রবাসীর স্ত্রীর সঙ্গে আপত্তিকর অবস্থায় আটক হন।

স্থানীয়রা আরও জানান, তার কর্মরত ওই সরকারি ক্লিনিকে সেবা নিতে আসা সুন্দরী মহিলাদের বেশি বেশি ঔষধ দিয়ে কুপ্রস্তাব দিয়ে থাকেন। এছাড়াও প্রেসার মাপার নামে অনেক মহিলা রোগীর শরীরের নানা স্পর্শকাতর স্থানে জোরপূর্বকভাবে স্পর্শ করেন বলে ওই এলাকার অনেক মহিলা রোগী অভিযোগ করেছেন।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বিজয় কুমার রায় জানান, এরকম কোন অভিযোগ পায়নি। তবে এ বিষয়ে ব্যবস্থা নিবেন কিনা জানতে চাইলে তিনি বলেন, এটা তার (সালাউদ্দিনের) ব্যক্তিগত বিষয়। তবে অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

এব্যাপারে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান শাহিন জানান, লিখিত অভিযোগ পাওয়ার পরে তার বিরুদ্ধে আইনগতভাবে ব্যবস্থা নেয়ার প্রস্তুতি চলছে।

জি/আর