ধামইরহাটে আদিবাসী গৃহবধুর আত্মহত্যা


ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি:
নওগাঁর ধামইরহাটে গ্যাস বড়ি খেয়ে এক আদিবাসী গৃহবধু আত্মহত্যা করেছে। গত শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে উপজেলার আলমপুর ইউনিয়নের বীরগ্রাম বড় মোল্লাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে থানা পুলিশ লাশ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন তৈরি করে। এব্যাপারে থানায় একটি অপমৃত্যুও মামলা দায়ের করা হয়েছে।

জানা গেছে,বড় মোল্লাপাড়া গ্রামের পরিমল সরেন (১৯) এর স্ত্রী বিউটি হাসদা (১৮) গত শুক্রবার সন্দ্যায় নিজ বাড়ীতে পুকুরের মাছ মারার জন্য রাখা গ্যাস বড়ি খায় (পুকুরের মাছসহ অন্যান্য পোকামাড়ক ধ্বংস করার বড়ি)। তাৎক্ষনিক তাকে উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে রাত ১২ টার দিকে চিকিৎসাধীন অবস্থায় বিউটি হাসদা মারা যায়। বিউটি হাসদার দুই মাস বয়সী একমাত্র ছেলে সন্তান রয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রোগিদের রেজিস্ট্রার খাতায় অজানা বিষক্রিয়ায় তার মৃত্যুর তথ্য লেখা হয়েছে। বিউটি হাসদার বাবা উপজেলার নানাইচ বেগুনবাড়ী গ্রামের মুক্তার হাসদা বলেন, প্রায় দুই বছর পূর্বে বিউটি হাসদা ও পরিমল সরেন ভালোবেসে নিজেরা বিয়ে করে।

এব্যাপারে ধামইরহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাম্মেল হক কাজী বলেন, মেয়ের পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ না থাকায় পুলিশ লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে সৎকারের জন্য লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এব্যাপারে থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।