দ্বিতীয় মেয়াদে ইবির প্রো-ভিসি হিসেবে ড. শাহিনের দায়িত্ব গ্রহন

ইবি প্রতিনিধি:
কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় মেয়াদে নবনিযুক্ত প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমানের দায়িত্ব গ্রহন সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২টায়  ইংরেজী বিভাগের সভাপতির কক্ষে তিনি আনুষ্ঠানিকভাবে এ দায়িত্ব গ্রহন করেন।

ইংরেজী বিভাগের সভাপতি প্রফেসর ড. এ.এইচ.এম আক্তারুল ইসলামের সভাপতিত্বে ও একই বিভাগের সহকারী অধ্যাপক প্রদীপ কুমার অধিকারীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, আজ অত্যন্ত আনন্দের দিন এবং আনন্দঘন মুহুর্ত। আমরা আমাদের সহকর্মীকে পূণরায় প্রো-ভিসি হিসেবে পেয়েছি। তিনি বলেন, ইংরেজি বিভাগ গর্বিত যে এই বিভাগের দু’জন শিক্ষক ভিসি এবং প্রো-ভিসি হিসেবে ইসলামী বিশ্ববিদ্যালয়ে দায়িত্ব পালন করছেন।

 
তিনি বলেন, গত ছয় মাসে ভিসি, প্রো-ভিসি এবং ট্রেজারার হিসেবে আমরা তিনজন মিলিতভাবে, ঐক্যবদ্ধ হয়ে কাজ করেছি। কোথায়ও  বিচ্ছিন্নভাবে কোন কাজ করিনি। এ ধারাবাহিকতা আগামীতেও আমরা অব্যাহত রাখতে চাই। তিনি বলেন, আমাদের পছন্দ-অপছন্দ এমনকি ব্যক্তি স্বার্থের উর্দ্ধে থেকে আমরা যেন এ বিশ্ববিদ্যালয়টিকে দেশের মধ্যে অন্যতম বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে পারি সেই চেষ্টা করবো।

 
অনুষ্ঠানে নবনিযুক্ত প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান বলেন, “বর্তমান প্রশাসন অত্যান্ত সুন্দরভাবে বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নেয়ার চেষ্টা করছে। আমিও বর্তমান প্রশাসনের একজন ব্যাক্তি হয়ে এর সাথে এক হয়ে বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে আরো এগিয়ে নিতে চাই। তিনি আরো বলেন, আমাকে দ্বিতীয় মেয়াদে উপ-উপাচার্য হিসেবে নিযুক্ত করায় বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর, মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষা মন্ত্রীকে বিশেষভাবে কৃতজ্ঞতা জানাচ্ছি। এছাড়া আমি যেন এ দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারি সে জন্য সকলের সহযোগিতা কামনা করছি।


প্রো-ভিসি বলেন, আমাদের মুল লক্ষ্য হচ্ছে শিক্ষার উন্নয়ন। ইসলামী বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানে উন্নীত করা এবং এর হৃত ঐতিহ্য ফিরিয়ে আনতে আমাদেরকে শিক্ষা কার্যক্রমের উন্নয়নে মনোযোগ দিতে হবে। দ্বিতীয় মেয়াদে নিয়োগ লাভ করায় তিনি বিশ্ববিদ্যালয়ের সকল পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থীসহ সকলের নিকট দোয়া এবং আন্তরিক সহযোগিতা কামনা করেন। ”

ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা বলেন, প্রো-ভিসি হিসেবে প্রথম মেয়াদ শেষে পূণরায় নিয়োগ পাওয়া সত্যিকারার্থেই সৌভাগ্যের বিষয়। সততা, যোগ্যতা ও কর্মদক্ষতা না থাকলে এটা সম্ভব নয়। তিনি বলেন, বিগত দিনে আমরা পরস্পর পরস্পরের সমন্বয়ে কাজ করেছি, বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে এ ধারা অব্যাহত রাখবো। আশারাখি সকল পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা আমাদেরকে সহযোগিতা করবেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শিক্ষিক সমিতির সভাপতি প্রফেসর ড. মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক প্রফেসর ড. আনোয়ার হোসেন, প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান, ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর ড.কাজী আখতার হোসেন, সাবেক প্রো-ভিসি প্রফেসর ড. কামাল হোসেন, বাংলা বিভাগের সভাপতি প্রফেসর ড. গৌতম কুমার দাস, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের প্রফেসর ড. মনিরুজ্জামান, আরবী ভাষা ও সাহিত্য বিভাগের সভাপতি প্রফেসর ড. মাহবুবুর রহমান প্রমূখ।
পরে দুপুর দেড় টায় নবনিযুক্ত প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান মহান মুক্তিযুদ্ধের স্মারক ‘মুক্তবাংলায়’ পুস্পস্তাবক অর্পণ করেন। পুস্পস্তাবক অর্পণ পর্বে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. হারুন উর রশিদ আসকারী, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা,  শিক্ষিক সমিতির সভাপতি প্রফেসর ড. মাহবুবুর রহমানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

স/শ