দেড় বছর ধরে নিখোঁজ ছিল বন্দুকযুদ্ধে নিহত বাইক হাসান : লাশ হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক:

দেড় বছর ধরে নিখোঁজ ছিল রাজশাহীতে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত যুবক নজরুল ওরফে বাইক হাসান ওরফে পারভেজ (৩০)। ছেলের লাশ নিতে এসে বুধবার বিকেলে সিল্কসিটি নিউজকে এ তথ্য জানান হাসানের বাবা পঞ্চগড় জেলার দেবীগঞ্জ থানার গজপুরি গ্রামের সোনাহার এলাকার আবব্দুল্লাহ মিয়া ও চাচা আব্দুল লতিফ।

এদিকে বিকেলে ময়নাতদন্ত শেষে পুলিশ হাসানের লাশ বাবা ও চাচার হাতে বুঝিয়ে দেন। পরে দেবিগঞ্জ থানা পুলিশের পাহারায় হাসানকে নিয়ে পঞ্চগড়ের উদ্দেশ্যে রওনা হন তারা বাবা ও চাচা।

হাসানের বাবা  সিল্কসিটি নিউজকে আবব্দুল্লাহ মিয়া সিল্কসিটি নিউজকে বলেন, তার ছেলে 42প্রায় দেড় বছর আগ থেকেই বাড়িছাড়া ছিল। তাাঁরা মনে করতেন ছেলে ঢাকায় কাজ করছে। তবে পরিবারের সঙ্গে কোনো যোগাযোগ ছিল না।

নিহত হাসানের দুটি কন্যা সন্তান রয়েছে। স্ত্রী ইসমত আরা দুই সন্তান নিয়ে বাবা বাড়ি নিলফামারিতে থাকেন।

রাজশাহী নগরীর মতিহার থানার ওসি (তদন্ত) আসোক চৌহান সিল্কসিটি নিউজকে জানান, নিহত হাসানের লাশ ময়নাতদন্ত শেষে তারা বাবা ও চাচার কাছে হস্তান্তর করা হয়। বিকেল সোয়া ছয়টার দিকে লাশ বুঝিয়ে পেয়ে তারা দেবিগঞ্জ থানা পুলিশ পাহারায় লাশ নিয়ে গ্রামের বাড়ির উদ্দেশ্যে রওনা দেন।

  • অন্যদিকে রাজশাহী মহানগর পুলিশের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বন্দুকযুদ্ধে নিহত হাসানের নামে মোট ১১টি হত্যা মামলা রয়েছে। এছাড়াও ২টি হত্যা প্রচেষ্টার সাথে সরাসরি সম্পৃক্ত।

এগুলো মধ্যে রংপুর জেলার কাউনিয়া উপজেলায় জাপানি নাগরিক হোসিও কুনি হত্যাকা- ও খাদেম রহমতুল্লাহ হত্যাকা-, গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার ব্যবসায়ী শ্রী তরুন দত্ত হত্যাকাণ্ড ও জুতা ব্যবসায়ী শ্রী দেবেশ চন্দ্র হত্যাকাণ্ড, কুড়িগ্রাম জেলায় খৃস্ট ধর্মে ধর্মান্তরিত হোসেন আলী সুমন, পঞ্চগড় জেলার দেবীগঞ্জ থানার শ্রী শ্রী গৌরী মঠ এর মহারাজ যোগেশ্বর দাসাধিকারী, টাঙ্গাইল জেলার গোপালপুর থানার দুবাইল বাজারের দর্জি নিখিল হত্যাকাণ্ড, পাবনার হেমায়েতপুর আশ্রমের সেবক নিত্যরঞ্জন হত্যাকাণ্ড, কুষ্টিয়ার হোমিও চিকিৎসক মীর সানোয়ার রহমান হত্যাকাণ্ড, নাটোরের বনপাড়ার খ্রিস্টান মুদি ব্যবসায়ী সুনীল গোমেজ হত্যাকাণ্ড এবং দিনাজপুর জেলার চিরিরবন্দর থানার রানীরবন্দর এলাকার ধীরেন্দ্রনাথ ও রংপুরের বাহাই সম্প্রদায় নেতা ডাঃ রুহুল আমিন হত্যাচেষ্টার সাথে সরাসরি জড়িত।

স/আর