দুর্নীতি করে কেউ টাকা লুকিয়ে রাখার সুযোগ পাবে না: দুদক কমিশনার

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার এএফএম আমিনুল ইসলাম বলেছেন, দেশেই হোক আর বিদেশেই হোক দুর্নীতি করে কেউ টাকা লুকিয়ে রাখতে পারবে না। কোন দুর্নীতিবাজ ঘরের মধ্যে টাকা রাখেতে পারবে না। আবার ব্যাংকেও টাকা রাখতে পাবরে না। সম্পদ জমা-জমি, বাড়ি-গাড়ি করলে সেটাও দৃশ্যমান। বিভিন্ন এজেন্টের মাধ্যে আমরা তার তথ্য সংগ্রহ করে এদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি।

আজ মঙ্গলবার সকাল ১০টায় জেলা শিল্প কলা একাডেমিতে অনুষ্ঠিত দুর্নীতি দমন কমিশনের জেলা, নগর ও উপজেলার শ্রেষ্ঠ কমিটির পুরস্কার বিতরণী ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দুর্নীতি দমনে আলাদা সেল তৈরি করা হবে। আমরা সরকারের সঙ্গে এ বিষয়ে আলোচনা করেছি। অতি দ্রুত এই সেল তৈরি করা হবে। দুর্নীতিবাদ যে হোক না কেনো তাকে আইনের আওতায় নিয়ে আসা হবে। আমরা দুর্নীবাজদের রুখে দেওয়ার চেষ্টা করেছে। দেশের সকল জনগণকে আরো সচেতন হতে হবে।

তিনি আরো বলেন, বাংলাদেশ জুড়ে আমরা যে চিত্র পেয়ে ছিলাম। তার চেয়ে এখন আমরা তাদের রুখে দেওয়ার একটা জায়গা পেয়েছি। দুর্নীতিবাজদের কারণে আমরা এগুতে পারবো না। এই চিন্তা করা আমাদের হয়তো বা ঠিক হবে না। আমরা ধাপে ধাপে এগিয়ে যাওয়ার চেষ্টা করছি। দুর্নীতিবাজদের আমরা সতর্ক করছি। এর পরেও তারা যদি সতর্ক না হয়। তাহলে তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নিচ্ছি। এবং আমরা আরো কঠোর হবো।

অনুষ্ঠানে রাজশাহী জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দীনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী বিভাগের বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার শফিকুল ইসলাম বিপিএম, দুর্নীতি দমন কমিশনের পরিচালক (প্রতিরোধ) মনিরুজ্জামান।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক এন.কে নোমান।

আলোচনা শেষে রাজশাহী ও রংপুর বিভাগের জেলা,মহানগর ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। দুর্নীতি প্রতিরোধ কমিটি রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ জেলা নির্বাচিত হয় বগুড়া জেলা। শ্রেষ্ঠ উপজেলা হিসেবে প্রথম স্থান নির্বাচিত হয় সিরাজগঞ্জের উল্লাপাড়া,দ্বিতীয় স্থান নির্বাচিত হয় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা, তৃতীয় স্থানে বগুড়ার শেরপুর উপজেলা। রংপুর বিভাগের শ্রেষ্ঠ জেলা নির্বাচিত হয় রংপুর জেলা  উপজেলা নির্বাচিত হয় কাউনিয়া উপজেলা, দ্বিতীয় স্থানে দিনাজপুরের ঘোড়াঘাট, তৃতীয় স্থানে কুড়িগ্রামের ফুলবাড়িয়া

এছাড়া দুর্নীতি প্রতিরোধ বিষয়ক রচনা,কার্টুন,পোষ্টার ও চিত্রাঙ্কন প্রতিযোগীতায় অংশগ্রহনকারী শিক্ষার্থীদের পুরস্কার দেয়া হয়।

স/আ