দুর্গাপুরে সরকারি জায়গা দখল করে দোকানঘর নির্মাণ

দুর্গাপুর প্রতিনিধি:


দুর্গাপুর বাজারে সরকারি জায়গা দখল করে অবৈধ পাকা দোকান ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। শনিবার ঘটনাস্থলে গিয়ে এর সত্যতা পাওয়া যায়। উপজেলার প্রাণ কেন্দ্র স্বাস্থ কমপ্লেক্স মোড়ে সরকারি ও স্বাস্থ কমপ্লেক্সের জায়গা দখল করে ফুটপাট বন্ধ করে ব্যবসায়ী অনুকুল প্রায় ১৫ ফুট লম্বা পাকা ঘর নির্মাণ শুরু করেন।

গত তিনদিন থেকে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে দ্রুত গতিতে ওই দোকান ঘর নির্মাণ কাজ অব্যাহত রেখেছেন তিনি। ফলে এনিয়ে স্থানীয় ব্যবসায়ীদের মাঝে দেখা দিয়েছে ভিন্ন প্রতিক্রিয়া। এছাড়াও ওই দোকানঘন নির্মাণের ফলে পায়ে হেটে পথচলা সাধারণ মানুষ পড়বে মহা বিপাকে।

স্থানীদের অভিযোগ কিছু প্রভাবশালীদের ছত্রছায়ায় ব্যবসায়ী অনুকুল প্রকাশ্যে বহাল তবিয়তে দোকান ঘর নির্মান করে চলেছেন। তার দেখা দেখি আরো অনেকে একই সারিতে পজিশন দখলের চেষ্টায় পুরনো টিনের তৈরী দোকান সাজিয়ে রেখেছেন।

ব্যবসায়ী মাইনুল ইসলাম বলেন, হাসপাতাল মোড়টি গুরুপ্তপূর্ণ একটি মোড়। এই মোড়ে প্রতিদিন শতশত মানুষের সমাগম ঘটে। মোড়টি বর্তমানে এমন দখলবাজদের কারনে সংকুচিত হয়ে পড়ছে। এছাড়াও এমনিতেই টার্নিং পয়েন্ট না থাকায় ওই স্থানে প্রায় দুর্ঘটনা ঘটে থাকে।

পথচারি আমিনুল ইসলাম জানান, সড়ক এমনিতেই অনেক শরু এর মধ্যে আবার ফুটপাত দখল করে ঘর নির্মান হচ্ছে। তাতে আগামিতে যানবহন চলাচলেরতো দুরের কথা মানুষই চলা ফেরা করতে পারবে না।

এবিষয়ে দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মহসীন মৃধা বলেন, সরকারি জায়গা দখল করে অবৈধ ভাবে কোন প্রকার দোকান ঘর নির্মাণ করা যাবে না। যদি এমন ঘটনা ঘটে থাকে বা সত্যতা মেলে তাহলে অবশ্যই তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

স/আ