দুর্গাপুর উপজেলা জুড়ে নানান গুঞ্জন, কে হচ্ছেন উপজেলা ভাইস চেয়ারম্যান

দুর্গাপুর প্রতিনিধি:
আগামি ২৫ জুলাই বুধবার অনুষ্ঠিত হতে যাচ্ছে দুর্গাপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচন। আর এই উপ-নির্বাচনে কে হতে যাচ্ছেন আগামি ৪ মাসের ভাইস চেয়ারমান এ নিয়ে পুরো উপজেলার বিভিন্ন রাজনৈতিক দলসহ সর্বস্তরের জন সাধারণের মধ্যে চলছে নানা গুঞ্জন। নির্বাচনের জন্য বিজয়ী হওয়ার জন্য ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন প্রার্থীরা।

বর্তমানে দুর্গাপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে বড় দই দলের দুইজন প্রার্থী প্রতিদ্বন্বিতা করছেন। এরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত দলের প্রার্থী নৌকা প্রতীকে বিনয় সরকার ও বাংলাদেশ জাতীয়তাবাদী বিএনপি দলের মনোনীত প্রার্থী ধানের শীষ প্রতীক নিয়ে জোবায়েদ হোসেন।

উভয় দলের প্রার্থীরা কাক ডাকা ভোর থেকে গভীর রাত পর্যন্ত প্রচন্ড গরম, রোধ ও বৃষ্টিকে উপেক্ষা করে প্রার্থীরা বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের কাছে ভোট ও দোয়া প্রার্থনা করছেন।

উপজেলার সাতটি ইউনিয়নে ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, উপ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে দলমত নির্বিশেষে তারা যোগ্য ও সৎ চরিত্রবান ব্যক্তিকেই ভাইস চেয়ারম্যান নির্বাচিত করবেন।

দুর্গাপুর উপজেলা মোট ভোটার সংখ্যা হচ্ছে ১ লাখ ৪০ হাজার ৬০৪টি। এর মধ্যে পুরুষ ভোটার ৭০ হাজার ২১৭ ও নারী ভোটার সংখ্যা ৭০ হাজার ৩৮৭টি। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৫৩টি। এর মধ্যে গুরুত্বপূর্ণ ৪০টি ও ১৩টি সাধারণ।

চলতি বছরের ৩০ মার্চ দুর্গাপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দ জামাল মারা যান। এর পর পদটি শুন্য হয়ে পড়ে। গত ১৪ জুন নাটোর জেলা নির্বাচন অফিসার ও দুর্গাপুর উপজেলা উপ-নির্বাচন রিটার্নিং অফিসার আবদুর রহিম উপজেলা পরিষদ নির্বাচন নীতিমালা ২০১৩-এর বিধি ১৪ অনুযায়ী গণবিজ্ঞপ্তি প্রকাশ করে। এর পর দুর্গাপুরে বইতে শুরু করে নির্বাচনী হাওয়া।

স/শা