দুর্বার গতিতে এগিয়ে চলেছে বাংলাদেশের উন্নয়ন: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো: শাহরিয়ার আলম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুর্বার গতিতে এগিয়ে চলেছে¦ বাংলাদেশের উন্নয়ন। ঘরে ঘরে বিদুৎ, শিক্ষা, বাসস্থান, কর্মসংস্থান ও গ্রামের রাস্তা ঘাটের ব্যাপক উন্নয়ন হয়েছে। তিনি বলেন, ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে বর্তমান সরকার বদ্ধ পরিকর।

আজ সোমবার রাজশাহীর বাঘা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অসচ্ছল, বয়স্ক প্রতিবন্ধী, বিধবা ও স্বামী পরিত্যক্তা এবং দুঃস্থ মহিলাদের ভাতার চেক বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকারের গত নয় বছরে দারিদ্রের সংখ্যা কমে ২২ শতাংশে নেমে এসেছে। ২০২১ সালের মধ্যে দেশ দারিদ্রমুক্ত হবে। মাদক ও বাল্য বিবাহ নির্মূল করতে সরকারের পাশাপাশি জনগণকেও সচেতন হতে হবে। প্রতিমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত দেশের মানুষকে ধোকা দিয়েছে, তাদের মিথ্যা চক্রান্ত রুখে দিতে হবে। জোট সরকারের ষড়যন্ত্র মানুষ বুঝতে পারছে, তাই মানুষ আর বিএনপিকে চায়না। প্রতিমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকারের এ উন্নয়ন অব্যাহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত করার জন্য জনগণের প্রতি তিনি উদাত্ত আহনাব জানান।

প্রতিমন্ত্রী বাঘা উপজেলায় ৭৮জন অসচ্ছল, দুঃস্থ প্রতিবন্ধী, বয়স্ক, স্বামী পরিত্যক্তা ও বিধবাদের ভাতা চেক বই বিতরণ করেন। এছাড়াও প্রতিমন্ত্রীর স্বেচ্ছা তহবিল থেকে দুঃস্থসহ মসজিদ, মাদ্রাসা, গণপাঠাগারে ৫লাখ ৩০হাজার টাকা অনুদান প্রদান করেন।

অনুষ্ঠানে জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক রাশেদুল কবির, জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সুব্রত কুমার পাল, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আবদুল হান্নান, ওসি রেজাউল হাসান, আওয়ামীলীগ নেতা সিরাজুল ইসলাম মন্টু, মাসুদ রানা তিলু, ফাতেমা খাতুন লতা, অধ্যক্ষ নছিম উদ্দীন, আবদুল কুদ্দুস সরকার, প্যানেল মেয়র-১ শাহিনুর আলম পিন্টু, সৈনিক লীগের সভাপতি আনোয়ার হোসেন মিল্টন উপস্থিত ছিলেন। বাঘা উপজেলা নির্বাহি অফিসার শাহীন রেজা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

প্রতিমন্ত্রী সকালে আড়ানী ক্ষ্যাপাবাবার আশ্রম সংলগ্ন কেন্দ্রীয় শ্মশানের চুল্লি নির্মান কাজ ও চকবাউসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত দ্বিতল ভবনের উদ্বোধন করেন। বিকেলে তিনি বাঘা উপজেলার দু’টি রাস্তার উদ্বোধন করেন ।
স/শ