দুর্গাপুরে ফসলি জমিতে পুকুর খননের আপরাধে ৫০ হাজার টাকা জরিমানা

 

দুর্গাপুর প্রতিনিধি:

রাজশাহীর দুর্গাপুরে অবৈধভাবে ফসলি জমিতে পুকুর খনন শুরু করেছিলেন দুজন অসাধু ব্যবসী। এ সময় পুকুর খননের ব্যবহৃত ভেকু মেশিনের ড্রাইভার কে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে তাঁদের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা যায়, সোমবার (১৩ নভেম্বর) বিকালে উপজেলার ঝালুকা ইউনিয়নের হাড়িয়াপাড়া বিলে ফসলি জমিতে পুকুর খনন করেছিলেন ওই এলাকার সাইফুল ইসলাম ও আনসার আলী নামের দুই ব্যক্তি। পরে সংবাদ পেয়ে অভিযান চালায় উপজেলার সহকারী কমিশনার (ভূমি) কৃষ্ণ চন্দ্র।

সে সময় ঘটনাস্থল থেকে পুকুর খননে ব্যবহৃত ভেকু মেশিনের ড্রাইভারকে আটক করে নিয়ে আসা হয়। পরে উপজেলা নির্বাহী অফিসার ভ্রাম্যমাণ আদালতে তাঁদের হাজির করা হলে আদালত তাদের ৫০ হাজার টাকা অর্থদণ্ড করেন।

এ ব্যাপারে দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল করিম বলেন, ফসলি জমিতে কোথাও কোনো পুকুর খনন করতে দেওয়া হবে না। যেখানে পুকুর খনন করা হবে, সেখানেই অভিযান চালানো হবে। আর কেউ অবৈধভাবে পুকুর খনন করলে তাদের সর্বোচ্চ জেল ও জরিমানা সহ ব্যবস্হা গ্রহণ করা হবে।

উল্লেখ্য যে, প্রশাসনের এই ধরনের অভিযান চালানোর ফলে সাধারণ মানুষের মাঝে এক প্রকার স্বস্থি লক্ষ্য করা গেছে। প্রশাসনের প্রতি আস্থাও বাড়ছে। এর আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানা থাকাকালীন সময়ে দুর্গাপুরের বিভিন্ন জায়গায় ব্যাপকভাবে ফসলি জমিতে পুকুর খনন করা হয়েছিল। তাতে করে সাধারণ মানুষের মাঝে এক প্রকার ক্ষোভ লক্ষ্য করা গিয়েছিল।