দুর্গাপুরে পুকুরে বিষপ্রয়োগে ৭০ লাখ টাকার মাছ নষ্ট করলো দুর্বৃত্তরা

দুর্গাপুর প্রতিনিধি:

রাজশাহীর দুর্গাপুরে একটি পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় ৭০ লাখ টাকার মাছ নষ্ট করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার ভোরে পৌর এলাকার দেবীপুর গ্রামে এ ঘটনা জানাজানি। এ ঘটনার পরপর দুর্গাপুর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন এবং আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাস প্রদান করেন।

ক্ষতিগ্রস্ত খামারের পরিচালক আব্দুল আওয়াল জানান, প্রায় একমাস আগে থেকে পুকুরটিতে টিকিট দিয়ে মাছ ধরার প্রস্তুতি চলছিল। ইতোমধ্যে বিভিন্ন পুকুর হতে প্রায় ৬০ থেকে ৭০ লাখ টাকার বিভিন্ন জাতের মাছ ওই পুকুরটিতে দেওয়া হয়। মাছ শিকারের জন্য রাজশাহীর বিভিন্ন এলাকায় টিকেট বিক্রিও করা হয়েছিল। বুধবার বিকালে টিকেট ক্রয় করা প্রতিষ্ঠানগুলোকে পুকুরে জাল দিয়ে মাছ দেখানো হয়।

জানা যায়, আগামী ২০দিনের মধ্যে পুকুটিতে দুই দিনব্যাপি মাছ ধরার আয়োজন করা হয়েছিল। এমনকি তারা সকল প্রকার প্রস্তুতি শেষও করেছিলেন। এমন সময় দুর্বৃত্তরা পুকুরে বিষ প্রয়োগ করে।

ক্ষতিগ্রস্ত পুকুরটি দুর্গাপুর উপজেলা মৎস্য অফিস থেকেও পরিদর্শন করা হয়েছে। এবিষয়ে দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল মোত্তালেব জানান, পুকুরে বিষ প্রয়োগের কথা শুনেছি। শোনার পরে সকালে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

স/শা