দুইদিন পর উদ্ধার হলো হালতির বিলে নিখোঁজ শিক্ষকের মরদেহ

নিজস্ব প্রতিবেদক

দুইদিন পরে উদ্ধার হলো নাটোরের হালতি বিলে নিখোঁজ শিক্ষক মোখলেসুর রহমান পলাশের মরদেহ। আজ সোমবার সকালে স্থানীয়রা ওই শিক্ষকের মরদেহ ভাসতে দেখে উদ্ধার করে। নাটোরের নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম সত্যতা নিশ্চিত করে জানান, মরদেহ উদ্ধার করা হয়েছে। তিনি বলেন, আইনগত ব্যবস্থাগ্রহণ করা হবে।

নিহত ওই শিক্ষক রাজশাহী নগরীর মেহেরচন্ডি পূর্বপাড়া এলাকার নুরুল ইসলামের ছেলে মোখলেসুর রহমান পলাশ। তিনি রাজশাহী নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির ফিন্যান্সের শিক্ষক ছিলেন।

তবে স্থানীয়রা জানায়, হালতির বিল অনেক বড় হলেও। এতে স্রোত নেই নদীর মত। নিস্তব্ধ জলরাশি। কিন্তু খুঁজে পাওয়া যাচ্ছে না একজন মানুষকে। উদ্ধার কাজে জনবল বাড়ানো প্রয়োজন ছিলো।

এর আগে গতকাল শনিবার (২৭ জুলাই) বিকেল চারটার দিকে নৌকা থেকে পড়ে যাওয়া এক শিক্ষিকাকে তুলতে গিয়ে শিক্ষক পলাশ নিখোঁজ হয়। পরে অনেক চেষ্টা করেও সন্ধান মেলানো যায়নি নিখোঁজ শিক্ষকের।

নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম জানান, শনিবার দুপুরে নর্থবেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির একদল ছাত্র-শিক্ষক নাটোরের নলডাঙ্গার হালতি বিল ভ্রমণে আসেন। বিকেলে তারা নৌকাযোগে হালতি বিল ঘুরে দেখার সময় নৌকার কিনারে বসে থাকা শিক্ষিকা প্রাপ্তি সাহা পড়ে যান। এ সময় তাকে খুঁজতে স্থানীয়দের সঙ্গে নেমে পড়েন প্রতিষ্ঠানটির শিক্ষক মোখলেসুর রহমান। পরে স্থানীয়দের চেষ্টায় প্রাপ্তি সাহাকে পানি থেকে তোলা হলেও শিক্ষক মোখলেসুর রহমানকে খুঁজে পাওয়া যায়নি।

 

স/আ