থুতু বিতর্কের মাঝে ভাইরাল শাহরুখের পুরনো ভিডিও

সিল্কসিটি নিউজ ডেস্ক: কখনও দিওয়ালিতে তিলক কাটার জন্য, কখনও বাড়িতে গণেশ পূজার কারণে বারবার বিতর্কের মুখে পড়েছেন শাহরুখ খান। বারবার ধর্মবিদ্বেষীদের রোষের মুখে পড়তে হয়েছে তাকে। সম্প্রতি লতা মঙ্গেশকরের শেষকৃত্যে মুসলিম আচার অনুযায়ী ফুঁ দিতে দেখা যায় শাহরুখকে।

কিন্তু এই নিয়ম সম্পর্কে না জেনেই তার দিকে ধেয়ে আসে কুমন্তব্যের ঝড়। বিদ্বেষীরা দাবি তোলেন, শাহরুখ নাকি থুতু ছিটিয়েছেন। এই বিতর্কের মাঝেই ভাইরাল হয়েছে শাহরুখের একটি পুরনো ভিডিও। সেই ভিডিওতে দেশ সম্পর্কে নিজের মতামত পেশ করে শাহরুখ বলছেন, ‘আমার পরিবার স্বাধীনতার যুদ্ধে সামিল হয়েছিল’।

তবে এই প্রথম নয়, ২০১৮ সালে বাড়িতে গণেশ পূজার একটি ছবি আপলোড করেছিলেন শাহরুখ। সেই ছবিতে দেখা যায় শাহরুখপুত্র আব্রাম গণপতিকে নমস্কার করছে। সেই পোস্টের কমেন্টে অনেকে লেখেন, ইসলামে মূর্তি পূজা হারাম। কেউ আবার লেখেন, শাহরুখের উচিত ছেলেকে মুসলিম ধর্ম শেখানো।

২০১৯ সালের দিওয়ালিতে আব্রাম ও গৌরী খানের সঙ্গে একটি ছবি পোস্ট করেন শাহরুখ। সেই ছবিতে আব্রামের কপালে সিঁদুরের তিলক দেখা যায়। সেই ছবি দেখে নেটিজেনরা লেখেন, শাহরুখ নকল মুসলিম। হিন্দুদের মন জয় করতেই এই ছবি পোস্ট করেছেন তিনি। ২০১৭ সালে নিজের ছবি রইসের প্রচারে ছবির মুসলিম চরিত্রের মতোই পোশাক পরেছিলেন শাহরুখ। তার সেই পোশাক দেখে বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় তাকে দাউদ ইব্রাহিমের সঙ্গে তুলনা করেছিলেন।

দীর্ঘ তিন দশক ধরে বলিউডে রাজ করছেন শাহরুখ খান। টেলিভিশন থেকে ক্যারিয়ার শুরু করলেও অল্পসময়েই তিনি হয়ে উঠেছিলেন বড় পর্দার কিং। একদিকে যেমন তার তুমুল জনপ্রিয়তা, অন্যদিকে তাকে বারবার ধর্মবিদ্বেষের শিকারও হতে হয়েছে। শাহরুখ মুসলিম, তার স্ত্রী গৌরী হিন্দু। ছেলেমেয়েদের উপর কখনও কোনো ধর্ম চাপিয়ে দেননি এই দম্পতি।

এক সাক্ষাৎকারে শাহরুখ বলেছিলেন, তার বাড়িতে একই আসনে রাখা আছে গণপতি ও কোরআন শরিফ। পারিবারিক বন্ধু পরিচালক করণ জোহার একবার এক সাক্ষাৎকারে বলেছিলেন, ধর্মনিরপেক্ষ ভারতের প্রতীক শাহরুখের বাড়ি ও পরিবার। তা সত্ত্বেও বারবার বিদ্বেষের শিকার হতে হয় শাহরুখকে।

সুত্র: ঢাকা টাইমস