তোমরাই পুলিশের অ্যাম্বাসেডর : রাজশাহী ডিআইজি

নিজস্ব প্রতিবেদক:

পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আব্দুল বাতেন পুলিশ সদস্যদের মেধাবী সন্তানদের উদ্দেশ্যে বলেছেন- ‘তোমরা মেধার বিকাশ ঘটিয়ে শুধু তোমাদের পিতা-মাতার মুখ উজ্জল করোনি, সেই সাথে তোমরা পুলিশ পরিবারের মর্যাদাও অক্ষুন্ন রেখেছো, তোমরাই পুলিশের অ্যাম্বাসেডর।’ বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) সকালে আরআরএফ, রাজশাহীতে ‘বাংলাদেশ পুলিশ মেধাবৃত্তি-২০২০’ এর রাজশাহী বিভাগের ০৮টি জেলা ও আরআরএফ, রাজশাহীসহ মোট ৭৪ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে এসএসসি/সমমান পরীক্ষার্থীদের মেধার স্বীকৃতি স্বরূপ ক্রেস্ট, সম্মাননাপত্র ও সম্মানীর অর্থ প্রদান অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় ডিআইজি কার্যালয়ের সহকারী পুলিশ সুপার (স্টাফ অফিসার টু ডিআইজি) মো. শফিউল আযম সরকার স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

সভাপতির বক্তব্যে পুলিশের রাজশাহী রেঞ্জ ডিআইজি আরো বলেন, ‘২০৪১ সালের উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠায় তোমরা হবে মূল কারিগর। তোমাদের ভিতর কেউ হবে চাকরিজীবি, সমাজসেবী, খেলোয়াড়, সাহ্যিতিক, রাজনীতিবীদ। যে যেভাবে পারো নিজের মেধাকে কাজে লাগিয়ে মানুষের কল্যাণে নিজেকে প্রতিষ্ঠিত করবে। নিজেকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলবে।’ এসময় তিনি অভিভাবকদের নিজ নিজ সন্তানদের প্রতি আরো যত্নশীল হওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- বাংলাদেশ পুলিশের রাজশাহী রেঞ্জের অ্যাডিশনাল ডিআইজি (প্রশাসন ও অর্থ) এবং অ্যাডিশনাল ডিআইজি (অপারেশন্স অ্যান্ড ক্রাইম)। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে কমান্ড্যান্ট (এসপি), আরআরএফ, রাজশাহী এবং পুলিশ সুপার রাজশাহীসহ রেঞ্জ কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন ।

অনুষ্ঠান শেষে রাজশাহী রেঞ্জ ডিআইজি সকল মেধাবী শিক্ষার্থীর মাঝে ক্রেস্ট, সম্মাননাপত্র ও সম্মানীর অর্থ প্রদান করেন।

এএইচ/এস