শনিবার , ৩০ জুলাই ২০১৬ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

তিন কিউইয়ের দুর্দান্ত সেঞ্চুরি, শঙ্কায় জিম্বাবুয়ে

Paris
জুলাই ৩০, ২০১৬ ৯:১৯ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

প্রায় ২০ মাস পর টেস্ট ক্রিকেটে ফেরা জিম্বাবুয়ের দৈন্যদশা তৃতীয় দিনের মতো বজায় থাকলো। স্বাগতিক হয়ে টেস্ট খেলতে নেমে নিজেদের মাটিতে বাজে পরিস্থিতিতে পড়তে যাচ্ছে জিম্বাবুয়ে। তৃতীয় দিন ও প্রথম ইনিংস শেষে সফরকারী নিউজিল্যান্ড চালকের আসনে।

  • ফলে, ইনিংস ব্যবধানে হারের শঙ্কা জেগেছে জিম্বাবুয়ের। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা স্বাগতিকরা ১২১ রান তুলতেই হারিয়েছে ৫ উইকেট। এক ইনিংস ও ২৯১ রানে এগিয়ে কিউইরা।

প্রথম ইনিংসে মাত্র ১৬৪ রানেই অলআউট হয় জিম্বাবুয়ে। বুলাওয়ের কুইন্স স্পোর্টস ক্লাবে সফরকারী নিউজিল্যান্ড নিজেদের প্রথম ইনিংসে ৬ উইকেট হারিয়ে ৫৭৬ রান তুলে ইনিংস ঘোষণা করে। দলের হয়ে শতক হাঁকান ওপেনার টম ল্যাথাম, রস টেইলর এবং ওয়াটলিং। আর ৯ রানের জন্য সেঞ্চুরি করতে ব্যর্থ হন দলপতি কেন উইলিয়ামসন।

আগে ব্যাট করা জিম্বাবুয়ে কিউইদের বাঁহাতি পেসার নেইল ওয়াগনারের কাছেই বড় সংগ্রহ গড়তে পরাজিত হয়। একাই ৬টি উইকেট তুলে নেন এই পেসার। ইনিংস সর্বোচ্চ ৪৯ রান করেন দশ নম্বরে নামা তিরিপানো। টপঅর্ডারের ব্যর্থতার দিন সাত নম্বরে নামা প্রিন্স মাসভোর করেন ৪২ রান। এছাড়া, চিভাবা ১৫, মাসাকাদজা ১৫, আরভিন ১৩, উইলিয়ামস ১, সিকান্দার রাজা ২২ রান করে বিদায় নেন।

কিউইদের হয়ে দুটি করে উইকেট তুলে নেন টিম সাউদি এবং মিচেল স্যান্টনার।

  • প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে সফরকারী নিউজিল্যান্ড ওপেনার মার্টিন গাপটিল ৪০ এবং টম ল্যাথাম ১০৫ রান করেন। দলপতি উইলিয়ামসন করেন ৯১ রান।

তৃতীয় দিন ব্যাটিংয়ে নেমে রস টেইলর ১৭৩ রানের মহাকাব্যিক ইনিংস খেলে অপরাজিত থাকেন। মাঝে নিকোলাস ১৮ আর ইশ সোধি ১১ রান করে সাজঘরে ফিরলেও শতক হাঁকান ওয়াটলিং (১০৭ রান)। টেইলর আর ওয়াটলিং মিলে ষষ্ঠ উইকেট জুটিতে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বোচ্চ আর টেস্ট খেলুড়ে দেশের বিপক্ষে চতুর্থ সর্বোচ্চ ২৫৩ রান যোগ করেন।

ওয়াটলিংয়ের বিদায়ের পর পরই ইনিংস ঘোষণা করে কিউইরা।

  • দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে আবারো বিপর্যয়ে পড়ে জিম্বাবুয়ে। ১২১ রান তুলতেই টপঅর্ডারের পাঁচ ব্যাটসম্যান ফিরেছেন। আরভিন ৪৯ রানে অপরাজিত থাকেন। সিকান্দার রাজা ৩৭ রানে বিদায় নেন। ১৪ রান নিয়ে চতুর্থ দিন ব্যাটিংয়ে নামবেন দলপতি গ্রায়েম ক্রেমার।

কিউইদের হয়ে তিনটি উইকেট তুলে নেন পেসার ট্রেন্ট বোল্ট। এছাড়া, একটি করে উইকেট লাভ করেন টিম সাউদি ও ওয়াগনার।

সূত্র: বাংলানিউজ

 

সর্বশেষ - খেলা