তারকা ক্রিকেটারের নাম জড়াল ধর্ষণে, সিরিজের মাঝেই নির্বাসন

সিল্কসিটিনিউজ ডেস্ক:

দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ সিরিজ চলছে। এর মধ্যেই ধর্ষণ কাণ্ডে নাম জড়িয়ে গেল শ্রীলঙ্কার তারকা ক্রিকেটারের। ইনি ধনুষ্কা গুণতিলকে। অন্যজন তাঁর-ই ঘনিষ্ঠ বন্ধু।

নরওয়ের এক মহিলা গুণতিলকের বন্ধুর বিরুদ্ধে কলম্বোর হোটেলেই ধর্ষণের অভিযোগ আনেন। সেই হোটেলই ঘাঁটি গেড়েছিল শ্রীলঙ্কার জাতীয় দলের ক্রিকেটাররা। তবে কুকর্মের সময়ে বন্ধুর ঘরে নাকি উপস্থিত ছিলেন গুণতিলকে! অভিযোগ প্রকাশ্যে আসার পরেই গুণতিলকে-কে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডের তরফ থেকে নির্বাসনে পাঠানো হয়।

শ্রীলঙ্কার সংবাদমাধ্যম সূত্রের খবর, গুণতিলকের বন্ধু রবিবার কলম্বোর হোটেলে নিজের রুমে যান দুই নরওয়ের তরুণীকে নিয়ে। তাঁদেরই মধ্যে একজন গুণতিলকের বন্ধুর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনেন। জানা গিয়েছে, অভিযুক্ত ব্যক্তি শ্রীলঙ্কান বংশোদ্ভূত, ব্রিটেনের বাসিন্দা। সঙ্গে সঙ্গেই পুলিশ গ্রেফতার করে সেই ব্যক্তিকে।

সংবাদ সংস্থাকে এর পরে শ্রীলঙ্কান এক পুলিশ আধিকারিক জানান, ‘‘নরওয়ের এক পর্যটকের অভিযোগের ভিত্তিতে ২৬ বছরের সেই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। তদন্তও শুরু করে দেওয়া হয়েছে সঙ্গে সঙ্গে।’’ তবে তিনি স্পষ্ট করে দিয়েছেন, ক্রিকেটার গুণতিলকে এই ধর্ষণের সঙ্গে কোনওভাবেই জড়িত নন।

শ্রীলঙ্কার তারকা ক্রিকেটার গুণতিলকে। — গেটি ইমেজেস

তবে পুলিশ কর্তা গুণতিলকে-কে ক্লিনচিট দিলেও শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের তরফে রাতের দিকেই ‘দুর্ব্যবহারের’ কারণে সাসপেন্ড করা হয় তারকা ক্রিকেটারকে। যদিও তিনি আন্তর্জাতিক ক্রিকেটে নির্বাসনে থাকাকালীন খেলতে পারবেন বলে জানা গিয়েছে।

শ্রীলঙ্কার বোর্ডের তরফে ক্রিকেটারদের আচরণবিধি সংক্রান্ত নির্দেশাবলীতে স্পষ্ট বলে দেওয়া হয়েছিল, ম্যাচ চলাকালীন ক্রিকেটারদের রাতে হোটেলে নির্দিষ্ট রুমে ফিরতেই হবে। এবং কোনও ভাবেই অতিথিদের আনা যাবে না রুমে। পাশাপাশি চলতি সিরিজে গুণতিলকের ম্যাচ ফি আটকে দেওয়া হয়েছে অনির্দিষ্ট কালের জন্য। অনুসন্ধানের ফলাফল বেরোলেই তারকা ক্রিকেটারের বিষয়ে চূড়ান্ত ভাগ্য নির্ণয় করবে শ্রীলঙ্কান বোর্ড।