বৃহস্পতিবার , ৩০ মে ২০২৪ | ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

তাড়াশে নিয়োগ পরীক্ষা স্থগিত চেয়ে এলাকাবাসীর লিখিত অভিযোগ

Paris
মে ৩০, ২০২৪ ৬:১১ অপরাহ্ণ

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি :

ক্ষমতার অপব্যবহার, নিয়ম বর্হিভ‚ত ও স্বেচ্ছাচারিতার মাধ্যমে সিরাজগঞ্জের তাড়াশে নাদোসৈয়দপুর জনকল্যাণ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে সভাপতির আপন ভাইকে চাকরি দেওয়ার অভিযোগ উঠেছে।
আর এ নিয়োগ পরীক্ষা স্থগিত চেয়ে গত বৃহস্পতিবার (৩০ মে) সকালে তাড়াশ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসসহ সরকারি বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ করেছেন শতাধিক এলাকাবাসী।

লিখিত অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন, তাড়াশ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আব্দুস সালাম। তিনি জানিয়েছেন, তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার নাদোসৈয়দপুর জনকল্যাণ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. রফিকুল ইসলাম বাটুল বিভিন্ন সময় অনিয়ম ও দূর্নীতির মাধ্যমে ওই প্রতিষ্ঠানের প্রায় ৫০ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। তার অপকর্মের সহযোগিতা করতে তার আপন ছোট ভাই মাগুড়া বিনোদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আতিকুল ইসলাম বুলবুলকে বিদ্যুৎসাহী সদস্য করেছেন।

প্রতিষ্ঠানটিকে পারিবারিক সম্পদ হিসেবে ব্যবহারের অপকৌশলের নিমিত্তে¡ তরিগড়ি করে নাম সর্বস্ব পত্রিকায় গোপনে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেন। এরই ধারাবাহিকতায় তার আরেক ছোট ভাই আরিফুল ইসলাম চঞ্চলকে প্রধান শিক্ষক পদে নিয়োগ প্রদানে আগামী শনিবার (১ জুন) নিয়োগ পরীক্ষার ধার্য্য করেছেন।

অবশ্য, সকল অভিযোগ অস্বীকার করে নাদোসৈয়দপুর জনকল্যাণ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. রফিকুল ইসলাম বাটুল বলেন, যথাযথ নিয়মেই ওই নিয়োগ সম্পন্ন হবে।
এ প্রসঙ্গে সিরাজগঞ্জ জেলা শিক্ষা অফিসার (অতিরিক্ত দায়িত্ব) মো. আফছার আলী বলেন, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ - শিক্ষা