ঢাবি কেন্দ্রীয় মসজিদে শাকিলের জানাজা সম্পন্ন

সিল্কসিটিনিউজ ডেস্ক:

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলের প্রথম জানাজা সম্পন্ন হয়েছে।

 

বুধবার (০৭ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় জামে মসজিদে জানাজা অনুষ্ঠিত হয়।

 

এতে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন, শাকিলের ছোট ভাই বাবুসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

 

এর আগে সকাল সোয়া ৯টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে মাহবুবুল হক শাকিলের ময়নাতদন্ত সম্পন্ন হয়।

 

সমস্ত প্রক্রিয়া শেষে সকাল সোয়া ১০টার দিকে ঢামেক হাসপাতাল থেকে একটি অ্যাম্বুলেন্সে করে তার মরদেহ নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে আনা হয়।

 

ঢামেক হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান সহকারী অধ্যাপক সোহেল মাহমুদ সাংবাদিকদের বলেন, ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। ভিসেরাসহ অন্যান্য পরীক্ষ‍ার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। সেসব পরীক্ষার প্রতিবেদন হাতে প‍াওয়ার পরে ময়নাতদন্ত প্রতিবেদন হস্তান্তর করা হবে।

 

‘তার শরীরে কোনো আঘাতের চিহ্ন নেই’ সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে বলেন তিনি।

 

এদিন সকাল পৌনে ৮টায় তার মরদেহ বারডেম হাসপাতাল থেকে ঢামেক মর্গে নেওয়া হয় বলে জানান গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম।

 

মঙ্গলবার (০৬ ডিসেম্বর) দুপুরে মাহবুবুল হক শাকিলের মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৪৭ বছর। তিনি স্ত্রী, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সূত্র: বাংলা নিউজ