ডিস ব্যবসা নিয়ে দ্বন্দ্ব, ব্যবসায়ীর দুই পা ভেঙে দিল প্রতিপক্ষ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ডিস ব্যবসা নিয়ে দ্বন্দ্বের জেরে প্রতিপক্ষের লোকজন হাবিবুর রহমান (২৮) নামের এক ডিস ব্যবসায়ীকে এলোপাতাড়ি কুপিয়েছে প্রতিপক্ষের লোকজন। গত শুক্রবার রাতে উপজেলার পূর্বাচল উপশহরের ৩০০ ফুট সড়কে ঘটে এ ঘটনা।

ভুক্তভোগী পরিবারের অভিযোগ, হামলাকারীরা হাবিবুরের দুই পা ভেঙে দিয়েছে এবং তার সঙ্গে থাকা দশ লাখ টাকা লুট করে নিয়েছে।

হামলার শিকার ডিস ব্যবসায়ী বর্তমানে ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় বৃহস্পতিবার( ৩০ সেপ্টেম্বর) সকালে আহত ডিস ব্যবসায়ীর পিতা সিদ্দিক মিয়া বাদী হয়ে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন।

মামলার বাদী সিদ্দিক মিয়া জানান, তাদের বাড়ি রূপগঞ্জ ইউনিয়নের গুতিয়াবো এলাকায়। তার ছেলে হাবিবুর রহমান ও একই এলাকার আমান উল্লাহ একসঙ্গে কেবল নেটওয়ার্ক (ডিস) ব্যবসা পরিচালনা করতেন।

ডিস ব্যবসার হিসাব নিয়ে তাদের দু’জনের মধ্যে বিরোধ দেখা দেয়। একপর্যায়ে হাবিবুর রহমান স্বতন্ত্রভাবে ডিস ব্যবসা পরিচালনার সিদ্ধান্ত নেন। এতে প্রতিপক্ষ আমান উল্লাহ বাধা দেন। এ নিয়ে বেশ কয়েক দিন ধরেই হাবিবুর রহমানকে ভয়ভীতি ও হামলা-মামলার হুমকি দিয়ে আসছিল আমান উল্লাহসহ তার লোকজন।

গত ২৪ সেপ্টেম্বর রাতে ডিস ব্যবসার যন্ত্রাংশসহ মালামাল কেনার জন্য দশ লাখ টাকা নিয়ে মোটরসাইকেল যোগে ঢাকার দিকে যাচ্ছিলেন হাবিবুর রহমান। রাত সাড়ে ৭টার দিকে ৩০০ ফুট পৌঁছানোমাত্র প্রতিপক্ষ আমান উল্লাহ, পানাউল্লাহ, সানাউল্লাহ, হাবু, হানজলত আলী, সাকিব, ইস্রাফিল, হাসানসহ অজ্ঞাত আরও ৫ থেকে ৬ জন ধারাল ও দেশীয় অস্ত্র নিয়ে হাবিবুর রহমানের গতিরোধ করেন।

তারা উপশহরের ২১নং সেক্টর এলাকায় নিয়ে হাবিবুর রহমানকে এলোপাতাড়ি মারধর করেন। একপর্যায়ে হামলাকারীরা হাবিবুরের দুটি পা ভেঙে দেন ও সঙ্গে থাকা ডিস ব্যবসার যন্ত্রাংশসহ মালামাল কেনার দশ লাখ টাকা লুট করেন।

খবর পেয়ে পরিবারের লোকজন গুরুতর আহত হাবিবুর রহমানকে উদ্ধার করে ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করেন। বর্তমানে হাবিবুর রহমানের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, এ ঘটনায় একটি মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

 

সূত্রঃ যুগান্তর