ডিসির মোবাইল নম্বর ক্লোন করে চাঁদা দাবির অভিযোগ

মেহেরপুরে জেলা প্রশাসক ড. মনসুর আলম খানের সরকারি মোবাইল নম্বর ক্লোন করে বিভিন্ন জায়গায় চাঁদা দাবির অভিযোগ পাওয়া গেছে।  জেলা প্রশাসকের নাজির জহির উদ্দিন বাদী হয়ে মেহেরপুর সদর থানা সোমবার রাতে সময় একটি সাধারণ ডায়েরি করেছেন বলে নিশ্চিত করেছেন মেহেরপুর সদর থানার তদন্ত অফিসার মো. সাজেদুর রহমান। তবে মেহেরপুর জেলা প্রশাসকের পক্ষ থেকে বিষয়টি নিয়ে এখনও কোনো আনুষ্ঠানিক বক্তব্য প্রদান করা হয়নি।

মেহেরপুর সদর থানার তদন্ত অফিসার মো. সাজেদুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, সোমবার রাত এগারোটার সময় জেলা প্রশাসকের নাজির জহির উদ্দিন বাদী হয়ে একটি সাধারণ ডায়েরি করেছেন। যার নম্বর ৩২৬ তারিখ ০৭-০২- ২০২২। তথ্য প্রযুক্তি ব্যবহার করে হ্যাকার গ্রুপকে খোঁজার চেষ্টা চলছে।

সাধারণ ডায়েরিতে নাজির জহিরউদ্দিন উল্লেখ করেছেন, ২৭ ফেব্রুয়ারি সন্ধ্যা সাতটার সময় জেলা প্রশাসকের ব্যবহৃত সরকারি মোবাইল  নম্বর থেকে জেলা প্রশাসকের গাড়িচালক মেহেদী হাসানের ব্যবহৃত মোবাইল নম্বর ২ হাজার টাকা বিকাশ করতে বলা হয়। গাড়িচালক মেহেদী হাসান কিছু না বুঝে জেলা প্রশাসক ভেবে ২ হাজার টাকা বিকাশ করেন। এরপর থেকে হ্যাকার গ্রুপ জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মরত আরো কয়েকটি মোবাইলে কল করে ২০০০ টাকা দেওয়ার জন্য বলে। রাতে গাড়িচালক মেহেদী হাসান জেলা প্রশাসক টাকা পেয়েছেন কিনা জানতে চাইলে জেলা প্রশাসক মুনসুর আলম খান তাকে বলেন, ‘আমিতো তোমাকে টাকা পাঠাতে বলিনি’। তখন সিম ক্লোনের বিষয়টি জানজানি হয়। পরে জেলা প্রশাসকের পক্ষ থেকে নাজির জহির উদ্দিন সদর থানায় সাধারণ ডায়েরি করেন।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন