ট্রেনের দ্বিতীয় দিনের ফিরতি টিকিট বিক্রি চলছে

নিজস্ব প্রতিবেদক:

শুক্রবার সকাল থেকে শুরু হয়েছে রাজশাহী রেলওয়ে স্টেশনে অগ্রিম টিকিট বিক্রি। সকালে লক্ষ করা গেছে নন এসি টিকিটের চেয়ে এসি টিকিটের লাইনে বেশি ভিড়। তবে গত দিনের তুলনায় টিকিট প্রত্যাশীদের সংখ্যা অনেকটাই কম। গতকাল প্রথম দিনে যাত্রীদের দেওয়া হচ্ছে ১ জুলাইয়ের টিকেট। তবে সকাল থেকেই এ টিকিট নিতে শত শত যাত্রীদের ভীড় লক্ষ্য করে।

পশ্চিমাঞ্চল রেলওয়ে সূত্রে জানা গেছে, রাজশাহী-ঢকা-রাজশাহী এর মধ্যে ঈদ স্পেশাল-৩ এবং ঈদ স্পেশাল-৪। ২২ জুন থেকে ঈদের পূর্ব দিন পর্যন্ত এবং ঈদের পরে দ্বিতীয় দিন থেকে সাত দিন চলাচল করবে। দুপুর দেড়টায় ঈদ স্পেশাল-৪ রাজশাহী থেকে ঢাকার উদ্দ্যেশে ছেড়ে যাবে। রাত নয়টা ২৫ মিনিটে ঈদ স্পেশাল-৩ ঢাকা থেকে রাজশাহীর উদ্দ্যেশে ছেড়ে আসবে। এছাড়া ২১ জুন থেকে ঈদুল ফিতর উপলক্ষে অন্তনগর ও কমিউটার ট্রেনের কোন অফ-ডে থাকবে না। যাত্রীর চা‌হিদা বি‌বেচনা করে ২৩ জু‌নের প‌রিব‌র্তে রাজশাহী ও পাবর্তীপুরগামী ট্রেন ২২ জুন থেকে চলা শুরু কর‌বে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের সুপারিন্টেডেন্ট জিয়াউর রহমান জানিয়েছিলেন, গত ২২ জুন দেওয়া হচ্ছে ১ জুলাইয়ের টিকিট। শুক্রবার (২৩ জুন) দেওয়া হবে ২ জুলাইয়ের টিকিট, ২৪ জুন দেওয়া হবে ৩ জুলাইয়ের টিকিট এবং ২৫ জুন দেওয়া হবে ৪ জুলাইয়ের টিকিট। এরপর থেকে পর্যাক্রমে আগের নিয়মেই মিলবে ১০ দিন আগের টিকিট।

স্টেশনে টিকিট প্রত্যাশী আবদুর রাজ্জাক সিল্কসিটিনিউজ  জানায়, টিকিট পাওয়া যাচ্ছে লাইনে। কোন সমস্য হচেছ না। তবে আজ গতকালের চেয়ে ভিড় অনেকটাই কম। আজ এসি টিকিট ক্রেতা বেশি।

অন্যদিকে, টিকিট বিক্রিতে শৃঙ্খলা বজায় রাখতে রাজশাহী রেলওয়ে স্টেশনে বিজিবি সদস্যদের মোতায়েন করা হয়েছে। টিকিট কালোবাজারির কোনো অভিযোগ পেলে তাৎক্ষণিক মোকাবিলা করবে এই বাহিনী। পাশাপাশি যাত্রীদের হয়রানি এড়াতেও কাজ করবে তারা। আর যাত্রীদের হয়রানি বন্ধে আগে থেকেই রেল পুলিশ ও আনসার সদস্যরা কাজ করছিল।

 

 

স/আ